Advertisement
০৭ মে ২০২৪
twitter

টুইট করে এ বার ‘এডিট’ও করা যাবে, নতুন সুবিধা দিল সংস্থা, ভারতে কবে থেকে চালু হবে?

সংস্থার তরফে জানানো হয়েছে, এখন পরীক্ষামূলক ভাবে এই এডিট বোতাম যোগ করা হয়েছে। টুইটারের প্রিমিয়াম সাবস্ক্রিপশন যে গ্রাহকদের রয়েছে, আপাতত তাঁরাই শুধু এই এডিট বোতাম ব্যবহার করতে পারবেন।

আপাতত ‘টুইটার ব্লু সাবস্ক্রাইবার’রাই এই সুবিধা পাবেন।

আপাতত ‘টুইটার ব্লু সাবস্ক্রাইবার’রাই এই সুবিধা পাবেন। —ছবি রয়টার্স থেকে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ২২:২৭
Share: Save:

টুইটারেও থাকুক একটা ‘এডিট’ বোতাম, দীর্ঘ দিন ধরে গ্রাহকেরা দাবি জানিয়ে আসছেন। এ বার সেই দাবিই পূরণ করতে চলেছে সংস্থা। বৃহস্পতিবার তারা ঘোষণা করল, খুব শীঘ্রই যোগ হবে ‘এডিট’ বোতাম। টুইট পোস্ট করার পর আধ ঘণ্টা পর্যন্ত সেটি ‘এডিট’ করা যাবে। ‘এডিট’ করা টুইটের পাশে থাকবে একটি চিহ্ন, যা দেখে বোঝা যাবে, যে সেটি কাটছাঁট করা হয়েছে। আপাতত ‘টুইটার ব্লু সাবস্ক্রাইবার’রাই এই সুবিধা পাবেন।

সংস্থার তরফে জানানো হয়েছে, এখন পরীক্ষামূলক ভাবে এই ‘এডিট’ বোতাম যোগ করা হয়েছে। টুইটারের প্রিমিয়াম সাবস্ক্রিপশন যে গ্রাহকদের রয়েছে, আপাতত তাঁরাই শুধু এই এডিট বোতাম ব্যবহার করতে পারবেন। আমেরিকা, কানাড, নিউজিল্যান্ডে বসবাসকারীরাই এক মাত্র এই ‘প্রিমিয়াম সাবস্ক্রিপশন’ পেতে পারেন। প্রথমে একটি দেশেই নতুন ‘এডিট’ পরিষেবা চালু করা হবে। ধীরে ধীরে অন্য দেশে তা চালু হবে।

যদিও সংস্থা ‘এডিট’ করার সুবিধা দিলেও ‘ফলোয়ার’রা তা দেখে অনায়াসেই বুঝবেন, যে টুইটটি ‘এডিট’ করা হয়েছে। কারণ তার পাশে থাকবে বিশেষ একটি ‘আইকন’, কোন সময়ে ‘এডিট’ করা হয়েছে, সেই তথ্য এবং লেবেন। ওই লেবেলে ক্লিক করলে ‘এডিট’ হিস্ট্রির সঙ্গে মূল টুইটটিও দেখা যাবে। সংস্থার তরফে জানানো হয়েছে, গ্রাহকরা কী পোস্ট করছেন এই মাধ্যমে, তার একটি রেকর্ড থাকা দরকার।

‘প্রিমিয়াম সাবস্ক্রাইবার’দের জন্য আরও একটি সুবিধাও আনতে চলেছে টুইটার। ‘আনডু’ বোতাম যোগ করবে তারা। ‘সেন্ড’ বোতাম টিপে পোস্ট করার পর ৩০ সেকেন্ড পর্যন্ত এই ‘আনডু’ বোতাম টিপে টুইটটি বাতিল করতে পারবেন গ্রাহকরা।

এখন টুইট করে তা আর ‘এডিট’ করা যায় না। অনেক সময়ই পোস্টের পর গ্রাহকদের চোছে পড়ে, কোনও তথ্য বা বানান ভুল রয়েছে। তত ক্ষণে হয়তো অনেকেই শেয়ার বা লাইক করে ফেলেন টুইট। কিন্তু সেই পোস্ট আর ‘এডিট’ করা যায় না। এডিটের সুবিধা চেয়ে অনেক দিন গ্রাহকরা দাবি তুলেছিলেন। গত এপ্রিলে সংস্থা জানায়, তার এই নিয়ে কাজ করছে। অবশেষে সেই সুবিধা পাবেন গ্রাহকরা। তবে ভারতে কত দিন এই সুবিধা চালু হবে জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

twitter Social Media India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE