Advertisement
২৭ এপ্রিল ২০২৪
UFO

মহাজাগতিক ফাটল না কি ভিন্‌গ্রহী যান? ভরসন্ধ্যায় আকাশে অদ্ভুত আলোর উদয়ে নানা মুনির নানা মত

ভিডিয়োটি ভাইরাল হয়ে সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। আর ইতিমধ্যেই প্রায় দু’কোটি বার দেখা হয়ে গিয়েছে। সেই সঙ্গে আলোর সূত্র খুঁজে পেতে শুরু হয়েছে আলোচনা।

unusual light source found in the sky

ভিডিয়োয় আলোটির ছবি তুলতে দেখা যাচ্ছে উৎসাহী দর্শকদের। ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১৬:৪০
Share: Save:

সবে বিকেল গড়িয়ে সন্ধে নেমেছে। আশপাশের ফিকে আলো রয়ে গিয়েছে তখনও। ধূসর নীল আকাশে ঠিক তখনই দেখা গেল আলোটা। আকাশ থেকে সেই আলো নেমে এসেছে মাটিতে। ধোঁয়ার মতো। তবে এই আলোর ধোঁয়া নিম্নগামী। ছোট ছোট উজ্জ্বল আলোর গোল-চৌকো জানলা থেকে নেমে আসছে! এ সবই দেখা গিয়েছে একটি ভিডিয়োয়।

ভিডিয়োটি ভাইরাল হয়ে সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। আর ইতিমধ্যেই প্রায় দু’কোটি বার দেখা হয়ে গিয়েছে। সেই সঙ্গে আলোর সূত্র খুঁজে পেতে শুরু হয়েছে আলোচনা।

ভিডিয়োয় আলোটির ছবি তুলতে দেখা যাচ্ছে উৎসাহী দর্শকদের। পরে সেটি জ়ুম করেও দেখানো হয়েছে। পর্দায় আলোটি কাছাকাছি দেখার পরও বোঝা যাচ্ছে না, জিনিসটি আসলে কী। তবে ভিডিয়ো দেখে অনেকেই বলেছেন, এ তো মনে হচ্ছে মহাকাশে ফাটল ধরেছে, সেখান থেকেই চুঁইয়ে বার হচ্ছে আলো। ঠিক যেমনটা দেখা গিয়েছিল ১৯৯৮ সালের কল্পবিজ্ঞানের ছবি ‘ম্যাট্রিক্স’-এ। অনেকেই আবার এই আলোচনাকে নস্যাৎ করে দিয়ে বলেছেন, ‘‘এটা বুঝতে কি খুব অসুবিধা হচ্ছে যে, এটা আসলে একটা ভিন্‌গ্রহী যান?’’

তবে বাস্তববাদী দর্শকদের যুক্তি— বৃথাই কল্পলোকে ঘোরাফেরা করছেন দর্শকেরা। আসলে এটা একটি নির্মীয়মাণ ‘আকাশছোঁয়া’ বাড়ির ছবি। কুয়াশায় বাড়িটি দেখা যাচ্ছে না হয় তো। কিন্তু যে হেতু সবচেয়ে উঁচু তলায় কাজ চলছে, তাই আলো দেখা যাচ্ছে। ইন্টারনেটে এই যুক্তিরও বহু সমর্থক মিলেছে।

ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। তবে ভিডিয়োটি দেখে আপনার কী মনে হচ্ছে বলুন তো?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UFO mystry light
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE