Advertisement
০৪ মে ২০২৪
US Navy Plane Overshot Runway

অবতরণের সময় রানওয়ে থেকে পিছলে সমুদ্রে গিয়ে পড়ল আমেরিকার নৌসেনার বিমান

আমেরিকার নৌসেনা সূত্রে খবর, সোমবার টহলদারি বিমান পি-৮৪ হাওয়াইয়ের নৌসেনা ঘাঁটিতে অবতরণ করার চেষ্টা করছিল। বিমানে ন’জন যাত্রী ছিলেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ১২:১৬
Share: Save:

অবতরণের সময় রানওয়ে থেকে পিছলে সমুদ্রে গিয়ে পড়ল আমেরিকার নৌসেনার একটি বিমান। সমুদ্রে পড়ার পরই বিমানটি অর্ধেক ডুবে যায়। যদিও এ যাত্রায় বেঁচে গিয়েছেন বিমানের সব যাত্রীই।

আমেরিকার নৌসেনা সূত্রে খবর, সোমবার টহলদারি বিমান পি-৮ পসিডন হাওয়াইয়ের নৌসেনা ঘাঁটিতে অবতরণ করার চেষ্টা করছিল। বিমানে ন’জন যাত্রী ছিলেন। কিন্তু সকলেই সুরক্ষিত রয়েছেন বলে সেনা সূত্রে খবর। নৌসেনা ঘাঁটির ঠিক পাশেই রয়েছে কিনোহে উপসাগর। রানওয়েটি ওই উপসাগর সংলগ্ন। হনুলুলু ইমারডেন্সি মেডিক্যাল সার্ভিসেস-এর মুখপাত্র শেন এনরাইট জানিয়েছেন, পাইলট দক্ষতার সঙ্গে বিমানটিকে অবতরণ করিয়েছেন। না হলে অনেক বড় দুর্ঘটনা ঘটে যেতে পারত। এই ঘটনায় যাত্রীদের কারও কোনও ক্ষতিও হয়নি।

এক প্রত্যক্ষদর্শী সৈকতের কাছাকাছি পরিবারকে নিয়ে প্রমোদতরীতে ছিলেন। তাঁর দাবি, বিমানটি আচমকাই সমুদ্রের দিকে পিছলে চলে আসে।যদিও তড়িঘড়ি উপকূলরক্ষী বাহিনীর উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে বিমানের সব যাত্রীকে উদ্ধার করে। হনুলুলুর আবহবিদ টমাস ভন জানিয়েছেন, কয়েক দিন ধরেও আবহাওয়া খারাপ। সোমবারও আবহওয়া ভাল ছিল না। বৃষ্টির কারণে দৃশ্যমানতাও নেমে গিয়েছিল। তাই প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, অবতরণের সময় বিমানের চাকা পিছলে গিয়েছিল। আর তার জেরেই সেটি সমুদ্রে গিয়ে পড়ে। তবে পাইলটের তৎপরতায় বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে বলে নৌসেনা সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US Navy plane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE