Advertisement
২৩ এপ্রিল ২০২৪
COVID-19

Covid-19: ভারত ও ব্রিটেনের করোনাভাইরাসের ‘মিলিত’ প্রজাতির খোঁজ মিলল ভিয়েতনামে

ভিয়েতনাম সেন্ট্রাল ইনস্টিটিউট অব হাইজিন অ্যান্ড এপিডেমায়োলোজি বলেছে, আক্রান্তদের মধ্যে ৪ জনের শরীরে নতুন প্রজাতির সন্ধান তারা পেয়েছে।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
হ্যানয় শেষ আপডেট: ৩০ মে ২০২১ ১২:৪৮
Share: Save:

ভিয়েতনামে করোনাভাইরাসের এক নতুন প্রজাতির খোঁজ মিলেছে বলে জানিয়েছে সে দেশের সরকার। এই প্রজাতি ভারত ও ব্রিটেনের ‘মিলিত’ প্রজাতি বলেই দাবি করেছে তারা।

সম্প্রতি ভিয়েতনামে ফের সংক্রমণ বাড়তে শুরু করেছে। হ্যানয়, হো চি মিন শহরের মতো বড় শহর ও শিল্পাঞ্চলগুলিতে দ্রুত সংক্রমণ ছড়াচ্ছে। এখনও পর্যন্ত সেখানে ৬ হাজার ৮০০ জনের বেশি আক্রান্ত ও ৪৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তার বেশিরভাগটাই হয়েছে এপ্রিল মাসে।

ভিয়েতনামের স্বাস্থ্যমন্ত্রী এনগুয়েন তান লং বলেছেন, ‘‘আমরা এক ধরনের নতুন প্রজাতির সন্ধান পেয়েছি। এই প্রজাতি ভারত ও ব্রিটেনের মিলিত প্রজাতি। এই ধরনের ভাইরাস হাওয়ায় খুব দ্রুত ছড়িয়ে পড়ে। এক জনের থেকে দ্রুত এই সংক্রমণ অন্যদের মধ্যে ছড়িয়ে পড়ে।’’

ভিয়েতনাম সেন্ট্রাল ইনস্টিটিউট অব হাইজিন অ্যান্ড এপিডেমায়োলোজির তরফে বলা হয়েছে, সে দেশে নতুন আক্রান্তদের মধ্যে ৪ জনের শরীরে এই নতুন প্রজাতির সন্ধান তারা পেয়েছে। এই নতুন প্রজাতি যাতে বেশি ছড়াতে না পারে তার জন্য কড়া পদক্ষেপ করেছে ভিয়েতনাম সরকার। রেস্তরাঁ, সেলুন, ম্যাসাজ পার্লার, ধর্মীয় স্থান, পর্যটন কেন্দ্র প্রভৃতি বন্ধ করে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vietnam COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE