Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

বিএমডাব্লিউ-র দামে বিক্রি হল একটি মাত্র কাঁকড়া!

সংবাদ সংস্থা
টোকিও ০৭ নভেম্বর ২০১৯ ১৯:৩২
৩২ লক্ষ টাকায় বিক্রি হল একটি কাঁকড়া। ছবি: টুইটার থেকে নেওয়া।

৩২ লক্ষ টাকায় বিক্রি হল একটি কাঁকড়া। ছবি: টুইটার থেকে নেওয়া।

একটি কাঁকড়া, বিক্রি হল ৪৬ হাজার মার্কিন ডলার বা ভারতীয় মুদ্রায় প্রায় ৩২ লক্ষ ৬১ হাজার টাকায়। জাপানের রাজধানী টোকিওতে বৃহস্পতিবার এই নিলাম হয়। সেখানএই এই তুষার কাঁকড়া (স্নো ক্র্যাব) রেকর্ড দামে কিনে নেন এক ব্যক্তি।

ভাবুন একবার! প্রায় যে দামে‘বিএমডব্লু এক্স১’ কেনা যায়, যে টাকায় নয়াদিল্লির দ্বারকায় একটি ২বিএইচকে ফ্ল্যাটকিনে ফেলতে পারবেন বা যে টাকার বিনিময়ে আপনি এই বাজারে প্রায় সাড়ে আটশো গ্রাম ২২ ক্যারেটের সোনা কিনে ফেলতে পারেন, সেই টাকায় এক ব্যক্তি একটি এক কেজি ২০০ গ্রামের কাঁকড়া কিনলেন।

আসলে জাপানের টটোরি এলাকায় এই সপ্তাহ থেকেই শুরু হয়েছে শীতকালীন সামুদ্রিক খাবারের মরশুম। সেখানে অনেক সময় দেখে ভাল লেগে গেলে অনেকেই চড়া দাম দিয়ে এমন কাঁকড়া বা টুনা মাছ কিনে নেন। তবে এই কাঁকড়াটি একজন স্থানীয় খুচরো ব্যবসায়ী কিনেছেন। তিনি সেটি বড় কোনও জাপানি রেস্তরাঁয় বিক্রি করবেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

Advertisement

আরও পড়ুন: এত দিনে সামনে এল রং দে বসন্তীতে আমিরের বিপরীতে অভিনয় করা সু-এর আসল পরিচয়

যে এলাকায় কাঁকড়াটি নিলাম হয়েছে, সেখানকার স্থানী প্রশাসনের আধিকারিক দাবি করেছেন, একটি কাঁকড়ার ক্ষেত্রে একটি বিশ্বে সব থেকে বেশি দাম। এই কাঁকড়ার দামের বিষয়টি যাতে গিনস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে ওঠে তার আবেদন করা হবে বলেও জানিয়েছে প্রশাসনিক কর্তারা।

আরও পড়ুন: দম্পতির ব্যক্তিগত মুহূর্তের শব্দ রেকর্ড যুবকের, ঘটনা ধরা পড়ল হোটেলের সিসি ক্যামেরায়

আরও পড়ুন

Advertisement