×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৭ মে ২০২১ ই-পেপার

বিয়ের অনুষ্ঠানের মেনু ঠিক করতে পারছেন না? এই দম্পতির আইডিয়া পড়ুন...

সংবাদ সংস্থা
লন্ডন ০২ নভেম্বর ২০১৯ ২০:৩৪
ফেসবুক থেকে নেওয়া ছবি।

ফেসবুক থেকে নেওয়া ছবি।

বিয়েবাড়ির মেনু নিয়ে সিদ্ধান্তে পৌঁছতে পারেননি। তাই এক দম্পতি তাঁদের বিয়েতে শেষ পর্যন্ত পিত্জা অর্ডার করে বসলেন আমন্ত্রিতদের জন্য। সম্প্রতি ব্রিটেনে এই ঘটনা সামনে এসেছে। পিত্জা-সহ সেই বিয়ে বাড়ির বেশ কয়েকটি ছবিও প্রকাশ পেয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ব্রিটেনের কর্নওয়ালের ভিক্টোরিয়া ও টম ব্রাউন তাঁদের বিয়েতে পরিবার ও আমন্ত্রিতদের জন্য সুস্বাদু খাবারের ব্যবস্থা করতে চেয়েছিলেন। কিন্তু মেনু কী হবে তা নিয়ে দু’জনে কিছুতেই ঐকমত্য হতে পারছিলেন না। একদিকে মেনু এমন করতে হবে যা সবার পছন্দ হয়, আবার সেই সঙ্গে দেখতে হবে পকেটেও যেন টান না পড়ে। সব মিলিয়ে চূড়ান্ত বিভ্রান্ত হয়ে মেনুই ঠিক করতে পারেননি তাঁরা।

মেনু ঠিক করতে না পারলেও বিয়েবাড়িতে আমন্ত্রিতদের তো আর খালি মুখে ফেরত পাঠানো যায় না। তাই তাঁরা ৩০ বাক্স বড় পিত্জা, ২০ বাক্স গার্লিক ব্রেড, ২০ বাক্স চিকেন প্যাটিস অর্ডার করেন।

Advertisement

আরও পড়ুন : বিয়েবাড়িতে শুরু হয়ে গেল তুমুল ‘যুদ্ধ’, কারণ জানলে অবাক হবেন!

আমন্ত্রিতদের একজন জানান, তাঁরা প্রথমে ভেবেছিলেন, এটা কোনও কৌতুক।কিন্তু তাঁরা পরে বুঝতে পারেন, বিয়েবাড়িতে পিত্জাই খেতে হবে। তবে তাঁরা কেউ অখুশি নন এই আয়োজনে। পেট ভরে পিত্জা, চিকেন প্যাটিস খেয়ে নব দম্পতিকে আশীর্বাদ করে যান।

আরও পড়ুন : নতুনের কাছে ভালবাসা প্রমাণে প্রাক্তন বান্ধবীকে ধর্ষণ করে খুনের চেষ্টা কিশোরের

ভিক্টোরিয়া ও টম জানিয়েছেন, প্রথমে পরিবারের সবাই একটু ইতস্তত করছিলেন। আমন্ত্রিতরা কী ভাববেন, সেটাই ছিল চিন্তা। কিন্তু পরে তাঁদের পরিস্থিতি বুঝতে পেরে সবাই বিষয়টি হাসিমুখে মেনে নেন।

বিয়েবাড়িতে পিত্জা ভোজের ছবি:


Advertisement