Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Penguin

জল ছেড়ে নৌকায়, দেখুন পেঙ্গুইনের নৌবিহারের ছবি

পর্যটকদের একটি দল নৌকা করে অ্যান্টার্কটিকার রস সাগর দিয়ে যাচ্ছিল। হঠাৎই পেঙ্গুইনটি নৌকায় ওঠে আসে। পর্যটকদের ঠিক পাশেই বসে পড়ে সে।

সংগৃহীত ছবি

সংবাদ সংস্থা
অ্যান্টার্কটিকা শেষ আপডেট: ২৩ মে ২০২১ ১৬:২৬
Share: Save:

জল ছেড়ে লাফ দিয়ে নৌকায় পেঙ্গুইন। ক্যামেরার সামনে বেশ ভাল রকম পোজও দিল। আর সেই ছবিই ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। নেটাগরিকরা তো ছবি দেখে হেসেই ক্লান্ত। ছবিটি জন বোজিনভ নামে একজন পোলার গাইড ইনস্টাগ্রামে পোস্ট করেছেন। পেঙ্গুইনটি নৌকার ধারে দাঁড়িয়ে পোজ দিচ্ছিল। বাকি কারা কারা আছে, সে সবে তার কোনও হেলদোল ছিল না।

পর্যটকদের একটি দল নৌকা করে অ্যান্টার্কটিকার রস সাগর দিয়ে যাচ্ছিল। বোজনোভ ওই পর্যটক দলের নেতৃত্বে ছিলেন। হঠাৎই একটি পেঙ্গুইন নৌকায় ওঠার চেষ্টা করে। বোজনোভ নৌকার ইঞ্জিন বন্ধ করে দেন যাতে সে উঠতে পারে। পর্যটকদের ঠিক পাশেই বসে পড়ে সে। এরপর মনোরম পরিবেশ উপভোগ করতে থাকে।

নৌকায় থাকা সবাই প্রথমে এতে অবাক হয়ে যান। তাঁদের মনে করেছিলেন যে কোনও কারণে ভয় পেয়েই নিরাপদ স্থানে চলে আসতে হয়েছে তাকে। প্রায় ১০ মিনিট নৌকায় থাকার পর পেঙ্গুইনটি জলে নেমে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Photos Penguin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE