×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

চাকরি প্রার্থী হয়ে দোকানে ঢুকে চুরি, পিছনে পড়ে রইল ব্যক্তিগত তথ্য

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক ০২ সেপ্টেম্বর ২০২০ ১৯:২১
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

অপরাধ করে পিছনে নিজের ব্যক্তিগত সব তথ্য কেউ ফেলে আসে? এক যুবক এমনই করে বসলেন। তিনি অবশ্য যেখানে চুরি করেন, সেখানে প্রথমে চাকরি চাইতে গিয়েছিলেন। কিন্তু চাকরি করে অর্থ উপার্জনের থেকে চুরি করাই সম্ভবত তিনি সহজ মনে করেন। তা করতে গিয়েও একদম কাঁচা হাতের কাজ করে বসেন। আর তার ফলও ভুগতে হয়।

আমেরিকায় পেনসিলভেনিয়ার ক্যাটাসাউকা শহরের বাসিন্দা নিকোলাস এম মার্ক, বয়স বছর বাইশ। একটি পিৎজার দোকানে কাজের জন্য আবেদন করেন। আবেদনের জন্য কাগজপত্রও জমা দেন মার্ক। কিন্তু সেখান থেকে বেরনোর আগে টাকা ভর্তি একটি বাক্স চুরি করে নিয়ে পালান। দোকানের এক কর্মী তা দেখে ফেলেন। মার্ককে ওই কর্মী ধরে ফেলেন। জেরা করতেই মার্ক একটি ছোট ছুরি বের করে ভয় দেখালে ভয়ে পিছিয়ে আসেন তিনি।

এবার গোটা ঘটনা প্রথমে দোকানের কর্তৃপক্ষ ও পরে পুলিশকে জানানো হয়। তদন্তে নেমে পুলিশ জানতে পারে চুরি করার আগে মার্ক নামের ওই যুবক দোকানে এসেছিল চাকরি প্রার্থী হয়ে। খতিয়ে দেখা যায়, মার্কের চাকরির আবেদনে দেওয়া সব ব্যক্তিগত তথ্যই আসল। এমনকি সে একটি ব্যাগও ফেলে যায়। সেখান থেকে কয়েকটি সিরিঞ্জও মিলেছে। যেগুলি মাদক নেওয়ার কারণে ব্যবহার হত কি না, পরীক্ষা করা হচ্ছে। তাঁকে আদালতে পেশ করা হবে।

Advertisement
Advertisement