Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

একাকী ৮২ বছরের বৃদ্ধার ঘরে চুরি করতে ঢুকে কী হাল হল দেখুন চোরের

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক ২৭ নভেম্বর ২০১৯ ১২:১৭
উইলি মার্ফি। ছবি: টুইটার থেকে নেওয়া।

উইলি মার্ফি। ছবি: টুইটার থেকে নেওয়া।

৮২ বছরের কোনও বৃদ্ধার বাড়িতে চুরি করতে ঢুকে এই অবস্থা হবে দুঃস্বপ্নেও ভাবেনি এই চোর। আমেরিকানিউ ইয়র্কে, রোচেস্টারে নিজের বাড়িতে একাই থাকেন উইলি মার্ফি। তাঁর বাড়িতে চুরি করতে ঢুকে শেষ পর্যন্ত অ্যাম্বুল্যান্সে করে ফিরে যেতে হল এক ব্যক্তিকে।

রোচেস্টারের স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বৃহস্পতিবার রাত্রে উইলি মার্ফি তখন শুতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।সেই সময় তাঁর দরজায় কেউ টোকা দেন।এক ব্যক্তি এসে বলেন, তিনি খুব অসুস্থ, তাঁর জন্য একটি অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করে দিতে। কিন্তু উইলির মনে সন্দেহ হয়, ওই ব্যক্তিকে দেখে তাঁর মোটেই অসুস্থ মনে হয়নি। উইলি তাঁকে বলেন অন্য কোথাও সাহায্য চাইতে। উইলি ওই ব্যক্তির জন্য দরজা খোলেননি।

উইলি এরপর শুয়ে পড়েন। কিন্তু কিছুক্ষণ পরেই তিনি বুঝতে পারেন, ঘরের পিছনের দরজা দিয়ে কেউ ঢুকে পড়েছে। ঘরে আবছা অন্ধকার ছিল। তাতেই তিনি এক ব্যক্তিকে ঘরের মধ্যে চলাফেরা করতে দেখেন। তিনি নিশ্চিত হন, ঘরে চোর ঢুকেছে।

Advertisement

আরও পড়ুন: টেসলার সঙ্গে দড়ি টানাটানিতে হার, এবার পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দিল ফোর্ডও

চোরকে আটকাতে হাতের সামনে উপযুক্ত কিছু খুঁজছিলেন। কিন্তু কিছু না পেয়ে একটি শ্যাম্পুর বোতল আর ঝাঁটা তুলে নেন। শ্যাম্পু ছিটিয়ে দেন চোরের মুখে। সেই সঙ্গে ঝাঁটার উল্টো দিক দিয়ে বেদম প্রহার করতে থাকেন। সেই মারের চোটেই মাটিতে পড়ে কাতরাতে থাকেন চোর। চোরকে চিনতে পারেন উইলি। এ সেই ব্যক্তি যিনি কিছুক্ষণ আগে সাহায্যের জন্য দরজায় টোকা দিয়েছিলেন।

আরও পড়ুন: সেনেগালের ‘আয়েশা’র হিন্দি শুনে মুগ্ধ অনুপম খের!

উইলি পরে সংবাদমাধ্যমের সামনে নিজের হাতের পেশি দেখিয়ে বলেন, “প্রায় অন্ধকার ঘরে আমি একা ছিলাম। কিন্তু আমি যথেষ্ট শক্তপোক্ত। চোরটি ভুল ঘরে ঢুকে পড়েছিলেন।”

দেখুন সেই ভিডিয়ো:


চোরকে পেড়ে ফেলার পর পুলিশ খবর দেন উইলি। পুলিশ এসে অ্যাম্বু্ল্যান্সের ব্যবস্থা করে। তাকে গ্রেফতার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

উইলি একজন পুরস্কারপ্রাপ্ত ওয়েট লিফটার। এখনও প্রতিদিন জিমে যান। একশো কেজির উপর ওজন তুলতে পারেন। যা তাঁর ওজনের প্রায় দ্বিগুণ।চোর সম্ভবত একা বৃদ্ধাকে দেখে মনে করেছিলেন, এই ঘরে চুরি করা সহজ হবে। তাই অ্যাম্বুল্যান্সের নাম করে ঘরে ঢুকতে চেয়ে শেষ পর্যন্ত অ্যাম্বুল্যান্সে করেই ফিরে যেতে হল।

আরও পড়ুন

Advertisement