×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

কি সাহস! সামনে ভয়ঙ্কর কুমির, তাও খেলে যাচ্ছেন গল্ফার

সংবাদ সংস্থা
তালাহাসে, ফ্লোরিডা ২৬ অগস্ট ২০১৯ ১৭:৫১
গল্ফ মাঠে কুমিরের সামনেই চলছে খেলা। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

গল্ফ মাঠে কুমিরের সামনেই চলছে খেলা। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার কোনও কোনও অংশে হঠাৎ করে কুমিরের মুখোমুখি । মানুষও এখন আর বিশেষ অবাক হন না, তাঁরাও বিষয়টি স্বাভাবিক ভাবে নেন। কিন্তু তা বলে এমন ভয়ঙ্কর একটা জন্তু সামনে ঘুরে বেড়াচ্ছে আর কেউ তাকে উপেক্ষা করেই গল্ফ খেলতে পারেন এমন ছবি খুব একটা ধরা পড়েনি।

সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, একটি গল্ফের মাঠে এক জনের সামনে দিয়ে চলে যাচ্ছে একটি বড় কুমির। অন্য কেউ হলে ছুটে না পালালেও অন্তত অপেক্ষা করে যেতেন, সেটি চলে যাওয়ার পর ফের খেলা চালু করতেন। কিন্তু অরল্যান্ডোর চ্যাম্পিয়ন্স গেট কান্ট্রি ক্লাবে গল্ফার ল্যাফার্টি কুমিরটির চলে যাওয়ার জন্য অপেক্ষা না করেই খেলা চালিয়ে যান। তাঁর ভাবভঙ্গি দেখে বোঝার উপায় নেই সামনে দিয়ে কোনও কুমির যাচ্ছে না কোনও পোষা কুকুর! গত বুধবারের ঘটনা এটি।

ল্যাফার্টি জানিয়েছেন, তাঁর এ ক্ষেত্রে বিশেষ ভয় লাগেনি। কারণ তাঁর মনে হয়েছিল, কুমিরটি তার রাস্তায় যাচ্ছে আর আমি আমার মতো খেলে যেতে পারি। আসলে তিনি যেহেতু পেশাদার গল্ফার তাই তাঁকে অনেক সময় জলে নেমেও খেলতে হয়। সে ক্ষেত্রে বিপদ আরও বেশি থাকে। কিন্তু এক্ষেত্রে তাঁর বিশেষ ভয়ের কিছু আছে বলে মনে হয়নি।

Advertisement

Golfing in Florida is just different... 🐊

A post shared by Steel Lafferty (@steellafferty) on

ল্যাফার্টির পিছন থেকে কেউ দৃশ্যটি ক্যামেরাবন্দি করেন। পরে ল্যাফার্টি তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে সেটি পোস্ট করেন। এখনই ভিডিয়োটি প্রায় ৯০ হাজার বার দেখা হয়েছে। অনেকেই তাঁর সাহসের প্রশংসা করেছেন।

Advertisement