Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

পশুদের জন্য হেলিকপ্টার থেকে ফেলা হচ্ছে গাজর, আলু

সংবাদ সংস্থা
সিডনি ১৩ জানুয়ারি ২০২০ ১১:৩৯
আকাশ থেকে ফেলা হচ্ছে গাজর, আলু। ছবি: টুইটার থেকে নেওয়া।

আকাশ থেকে ফেলা হচ্ছে গাজর, আলু। ছবি: টুইটার থেকে নেওয়া।

অস্ট্রেলিয়ার দাবানলে পুড়ে যাওয়া জঙ্গলে যে সব প্রাণী এখনও বেঁচে রয়েছে তাদের জন্য এবার খাবারের ব্যবস্থা করছে প্রশাসন। আকাশ থেকে তাদের জন্য খাবার ফেলা হচ্ছে হেলিকপ্টার থেকে। এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর নেটিজেনরা এই উদ্যোগের প্রশংসা করছেন। তবে অনেকে আবার আশঙ্কার কথাও শুনিয়েছেন।

সংবাদমাধ্যম ‘নাইন নিউজ সিডনি’ তাদের টুইটার হ্যান্ডলে একটি ভিডিয়ো পোস্ট করেছে। সেখানে দেখা যাচ্ছে, একটি হেলিকপ্টারে প্রচুর গাজর তোলা হচ্ছে। তারপর সেই গাজর জঙ্গলের উপর গিয়ে ছড়িয়ে দেওয়া হচ্ছে। ভিডিয়োতে কয়েকটি স্টিল ছবিও প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি ছোট ক্যাঙারু সেই গাজর খাচ্ছে।

সংবাদমাধ্যম ডেইলি মেল জানিয়েছে, সরকার এখনও পর্যন্ত প্রায় ২২০০ কেজি সব্জি পৌঁছে দিয়েছে এ ভাবে। এই সব্জির মধ্যে গাজর ছাড়াও রয়েছে মিষ্টি আলু। এগুলি ছড়িয়ে দেওয়া হয়েছে, ক্যাপারট্রি এবং উলগান উপত্যকায়। এছাড়াও ইয়েঙ্গো ন্যাশনাল পার্ক, দ্যা ক্যাঙারু ভ্যালি-সহ দাবানল আক্রান্ত বিভিন্ন এলাকায়।

Advertisement

এনএসডব্লু এনভায়রনমেন্ট মিনিস্টার ম্যাট কেন ডেইলি মেলকে জানিয়েছেন, আগুনে এই পশুদের সব খাবার পুড়ে গিয়েছে। তাই জঙ্গলের মধ্যে যে পশুরা রয়েছে তাদের জন্য এই খাবার বন্দোবস্ত করা হয়েছে। বিষয়টির উপর তাঁরা নজরও রাখছেন।

আরও পড়ুন: নিয়মিত এই সব কাজ করেন না স্বামী, বিচ্ছেদের আর্জি স্ত্রীর

সরকারের এই উদ্যোগ প্রচুর প্রশংসা পেয়েছে। তবে অনেকেই আবার আশঙ্কার কথা শুনিয়েছেন। তাঁদের মতে এই আলু, গাজর যদি সরাসরি কোনও পশুর মাথায় পড়ে তবে তারা চোটও পেতে পারে। সে দিকটিও ভেবে দেখা দরকার সরকারের।

দেখুন সেই ভিডিয়ো:


আরও পড়ুন

More from My Kolkata
Advertisement