Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

যাত্রীদের বার্তা দিতে বন্দুক, বুলেট, ছুরি, কাঁচি দিয়ে ক্রিসমাস ট্রি সাজানো হল বিমানবন্দরে

সংবাদ সংস্থা
ভিলনিয়াস, লিথুয়ানিয়া ১৪ ডিসেম্বর ২০১৯ ১৯:৪৯
গুলি, বন্দুক, কাঁচি দিয়ে তৈরি ক্রিসমাস ট্রি। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

গুলি, বন্দুক, কাঁচি দিয়ে তৈরি ক্রিসমাস ট্রি। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

কত কিছু দিয়েই না ক্রিসমাস ট্রি সাজানো যায়! এই ক্রিসমাস ট্রি না দেখলে বিশ্বাসই হত না অনেকের। ছুরি, কাঁচি, বন্দুকের গুলির খোল দিয়ে একটি বিমানবন্দরে ক্রিসমাস ট্রি সাজানো হল। আসলে ইউরোপের একটি বিমানবন্দর কর্তৃপক্ষ বার্তা দিতে চেয়েছেন, কী কী বস্তু নিয়ে বিমানে ওঠা বারণ। বিমানবন্দরে বাজেয়াপ্ত হওয়া এমন হাজারো জিনিস দিয়েই সাজানো হয়েছে সুন্দর এই ক্রিসমাস ট্রি। সেই ভিডিয়ো এখন সোশ্যাল মডিয়ায় ভাইরাল।

ইউরোপের লিথুয়ানিয়ার রাজধানী ভিলনিয়াস বিমানবন্দরে এই ক্রিসমাস ট্রি সাজানো হয়েছে। সেখানে ব্যবহার করা হয়েছে বিমানবন্দরে নিষিদ্ধ, বাজেয়াপ্ত দ্রব্যগুলি। ওই জিনিসগুলি যাত্রীরা সঙ্গে করে নিয়ে এসেছিলেন, চেকিংয়ের সময় সেগুলি ছাড়াই তাঁদের বিমানে চড়তে হয়েছে। আর বিমানবন্দরের গুদামে সেগুলি জমা হয়। সেই বাজেয়াপ্ত দ্রব্যগুলি দিয়েই তৈরি করা হয়েছে এই ক্রিসমাস ট্রি।

কী নেই এই ক্রিসমাস ট্রি-তে! ছোট, বড় বিভিন্ন আকারের কাঁচিই রয়েছে কয়েকশো। রয়েছে, গ্যাস লাইটার, নেল কাটার, বিভিন্ন আকারের ছুরি। বন্দুকের গুলিও রয়েছে সেই তালিকায়, কিছু কার্তুজের খালি খোলও শোভা পাচ্ছে ক্রিসমাস ট্রিতে। এমনকি খেলনা বন্দুক, খেলনা কার্তুজ, কার্তুজের মতো দেখতে চাবির রিংও রয়েছে তাতে।

Advertisement

এমন ক্রিসমাস ট্রি সামনে পেয়ে অনেকেই মোবাইলে ছবি, সেল্ফি তুলে নিয়ে যাচ্ছেন। আর বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, এগুলি সবই যাত্রীদের কাছ থেকে বাজেয়াপ্ত করা হয়েছে। যে জিনিসগুলি নিয়ে বিমানে ওঠা যায় না সেগুলি সবার সামনে তুলে ধরতেই তাঁরা এই ক্রিসমাস ট্রি বানিয়েছেন। যাত্রীদের নিরাপত্তার কারণেই উদ্যোগ। এই ক্রিসমাস ট্রি নতুন বছরের শুরু পর্যন্ত থাকবে।

দেখুন সেই ভিডিয়ো:


আরও পড়ুন

Advertisement