×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

ছেলের মাড়ি থেকে ২৭টি নখের টুকরো বের করলেন মা, দেখুন ভিডিও

সংবাদ সংস্থা
২২ মে ২০১৭ ০৯:০০
ছবি: ফেসবুক

ছবি: ফেসবুক

ছোটবেলায় দাঁত দিয়ে নখ কাটতে গিয়ে কতই না বকুনি শুনতে হয়— ‘অ্যাই দাঁত দিয়ে নখ কাটবি না।’

ছোট থেকেই কড়া অনুশাসন। নখে থাকা জীবানু পেটে গেলেই শরীরের বারোটা বাজবে। অনেক সময় মাড়িতেও আটকে যেতে পারে নখ। আর তা থেকে ভবিষ্যতে বড়সড় শারীরিক সমস্যাও দেখা দিতে পারে। এমন কতশত উপদেশ, পরামর্শ দেন বাড়ির বড়রা।

কিন্তু, সব বাচ্চারা কী আর সেই সব অনুশাসন মেনে চলে? চলে না! সম্প্রতি এমনই এক ঘটনার কথা জানা গিয়েছে। ঘটনাটি আমেরিকার লুইজিয়ানায়। সারা গুইদ্রি নামে এক মহিলা তাঁর বাচ্চা ছেলে কেলের মাড়ি থেকে বের করলেন ২৭টি ভাঙা নখের টুকরো। তার পর গোটা ঘটনাটির ভিডিও তুলে ফেসবুকে পোস্ট করেন তিনি। ইতিমধ্যেই তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

Advertisement

আরও পড়ুন: জঙ্গি নাকি! আসনে বাঁধলেন সহযাত্রীরা

জানা গিয়েছে, কেল দাঁত প্রায়শই দিয়ে নখ কাটত আর নখের সেই ভাঙা টুকরোগুলি মুখে নিয়ে খেলা করত। এক দিন সারা তাঁর ছেলের মাড়িতে সাদা সাদা কিছু একটা দেখতে পান। ভাল ভাবে দেখতে গিয়ে বোঝা যায় ওগুলি আসলে ভাঙা নখের টুকরো। সারা ওই পোস্টে লিখেছেন, ‘‘কেলের মাড়ি থেকে আমি প্রথমে চারটি নখ বের করি। কিন্তু আরও ভাল ভাবে পরীক্ষা করে দেখতে পাই মাড়ির বিভিন্ন অংশে এমনকী দাঁতের ফাঁকেও নখের ভাঙা অংশ রয়েছে। ছেলের মুখ থেকে মোট ২৭টি নখ বের করেছি। সকলকেই অনুরোধ, সন্তানদের দিকে নজর দিন। তাদের যেন দাঁত দিয়ে নখ কাটার অভ্যাস না হয়!’’

দেখুন সেই ভিডিও


Advertisement