×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মে ২০২১ ই-পেপার

যে উহান থেকে বিশ্বে করোনা ছড়িয়ে পড়ল, সেখানে কী ভাবে পার্টি চলছে দেখুন

সংবাদ সংস্থা
বেজিং ১৮ অগস্ট ২০২০ ১৫:১৭
উহানে সামাজিক দূরত্ব ছাড়াই চলছে পার্টি। ছবি: টুইটার থেকে নেওয়া।

উহানে সামাজিক দূরত্ব ছাড়াই চলছে পার্টি। ছবি: টুইটার থেকে নেওয়া।

বিশ্ব এখনও করোনা অতিমারির সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছে। কোথাও কোথাও আশার আলো দেখা গেলেও মোটের উপর পরিস্থিতি এখনও বিপজ্জনকই। গোটা বিশ্ব জুড়েই সামাজিক দূরত্ব বজায় রেখে সব কাজ স্বাভাবিক ভাবে চালিয়ে যাওয়ার চেষ্টা হচ্ছে। এই অবস্থায় যেখান থেকে করোনাভাইরাস গোটা বিশ্বে ছড়িয়ে পড়ল, সেই উহানের ছবিটা দেখলে আপনি চমকে যাবেন। সোশ্যাল মিডিয়ায় এমনই কিছু ছবি ভাইরাল হয়েছে। দেখা যাচ্ছে, উহানে রীতিমতো পার্টি করে চলেছেন কয়েক হাজার মানুষ।

সোশ্যাল মিডিয়ায় যে ছবি, ভিডিয়ো প্রকাশ পেয়েছে তাতে দেখা যাচ্ছে, একটি ওয়াটার পার্কে কয়েক হাজার মানুষ জড়ো হয়েছেন। তাঁদের মধ্যে কোনও সামাজিক দূরত্বের বালাই নেই, নেই মাস্কের চিহ্ন মাত্র। তাঁরা জলে নেমে পার্টি করছেন।

উহানের মতো জায়গাতে লকডাউন উঠে যাওয়ার পরও সংক্রমণের ঘটনা সামনে এসেছে। চিনের বিভিন্ন জায়গায় রেস্তরাঁ, বারগুলি খুললেও পর্যাপ্ত সতর্কতা অবলম্বনের কথা বলা হচ্ছে। কিন্তু ওয়াটার পার্কে যে ভাবে কাছাকাছি দাঁড়িয়ে নাচ-গান চলছে, তাতে সংক্রমণ ছড়িয়ে পড়ার প্রবল সম্ভাবনা থেকে যায়।

Advertisement

আরও পড়ুন: দু’বছরে খসে পড়ছে ছাদ, পাকিস্তানে চিনের তৈরি এয়ারপোর্টের হাল দেখুন

আরও পড়ুন: সত্যিই বিনা মেঘে বজ্রপাত, পরিষ্কার নীল আকাশ থেকে নেমে এল বিদ্যুতের ঝলক

নেটাগরিকরাও এই সব ছবি, ভিডিয়ো দেখে চিনকে কটাক্ষ করতে ছাড়েননি। তাঁদের বক্তব্য-- উহান থেকে ভাইরাস গোটা বিশ্বে ছড়িয়ে পড়ার পর, ‘চিনের ভাইরাস’ বলায় আপত্তি করে সে দেশের শাসক থেকে সাধারণ মানুষ। আর তাঁরাই কি না এ ভাবে পার্টি করছেন!

দেখুন সেই ছবি, ভিডিয়ো:






Advertisement