Advertisement
০৩ মে ২০২৪
Vladimir Putin Health

পুতিন সুস্থ আছেন, ‘হৃদ্‌রোগ’-এর জল্পনা উড়িয়ে জানিয়ে দিল ক্রেমলিন

রাশিয়ার একটি টেলিগ্রাম চ্যানেলের তরফে দাবি করা হয়েছিল, গত রবিবার নিজের বাসভবনে শোয়ার ঘরে হৃদ‌্‌রোগে আক্রান্ত হয়েছিলেন পুতিন। সেই দাবি উড়িয়ে দেওয়া হয়েছে।

Vladimir Putin is fit and fine says Kremlin

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মস্কো শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৩ ১৭:০৮
Share: Save:

সুস্থ আছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তাঁর হৃদ্‌রোগ হয়নি। সরকারি অনুষ্ঠানে ‘বডি ডবল’ ব্যবহারও করতে হচ্ছে না। মঙ্গলবার রাশিয়ার সংবাদমাধ্যমে এমনটাই জানিয়েছেন ক্রেমলিনের মুখপাত্র ডিমিট্রি পেসকভ। পুতিনের স্বাস্থ্য সম্পর্কে যাবতীয় জল্পনাও তিনি উড়িয়ে দিয়েছেন।

রাশিয়ার একটি টেলিগ্রাম চ্যানেলের তরফে দাবি করা হয়েছিল, গত রবিবার নিজের বাসভবনে শোয়ার ঘরে হৃদ‌্‌রোগে আক্রান্ত হয়েছিলেন পুতিন। তাঁকে চিকিৎসকেরা সুস্থ করে তুলেছেন। রাশিয়ান প্রেসিডেন্টের অসুস্থতা নিয়ে প্রায়ই নানারকম দাবি করে ওই চ্যানেলটি। যে গুলির সত্যতার কোনও প্রমাণ মেলে না। সম্প্রতি পুতিনের ‘হৃদ্‌রোগের’ খবরে শোরগোল পড়ে গিয়েছিল। ব্রিটেনের একাধিক সংবাদমাধ্যমে খবরটি প্রকাশিত হয়।

সংবাদসংস্থা রয়টার্স জানিয়েছে, মঙ্গলবার ক্রেমলিনের মুখপাত্রের সঙ্গে সাংবাদিক বৈঠকে পুতিনের স্বাস্থ্য নিয়ে প্রশ্ন করেন রাশিয়ান সাংবাদিকেরা। তখনই জল্পনা উড়িয়ে দেন পেসকভ। তিনি জানান, পুতিনকে কোনও ‘বডি ডবল’ ব্যবহার করতে হয় না। তিনি সম্পূর্ণ সুস্থ এবং নিজেই সশরীরে সরকারি কাজে যোগ দিতে পারেন।

৭১ বছর বয়স হয়েছে পুতিনের। ২০২২ সাল থেকে তাঁর স্বাস্থ্য সম্পর্কে নানা সময়ে নানা জল্পনা তৈরি হয়েছে। এমনকি, পারকিনসন্স এবং ক্যান্সারের মতো রোগে পুতিন আক্রান্ত বলেও খবর ছড়িয়েছে। কোনও খবরের সত্যতা যাচাই করা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vladimir Putin Russia Health Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE