×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

গৃহকর্তার তাড়া খেয়ে পালাল সশস্ত্র ডাকাতদল! দেখুন ভিডিও…

সংবাদ সংস্থা
২০ জুন ২০১৭ ২০:০২
ছবি: ইউটিউব।

ছবি: ইউটিউব।

ডাকাতি করতে এসে এমন বেকায়দায় পড়তে হবে তা কখনও স্বপ্নেও ভাবেনি ওরা। বাড়ির কর্তা একা তলোয়ার হাতে রুখে দাঁড়াতেই রীতিমতো হুড়মুড়িয়ে পালাতে হল সশস্ত্র এক ডাকাতদলকে। যদিও তাড়া করে এক জনকে ধরে ফেলেন তিনি। তুলে দেন পুলিশের হাতে।

দিন চারেক আগে ঘটনাটি ঘটেছে ফ্লোরিডার সারাসোটা এলাকায়। গোটা ঘটনাটি ধরা পড়েছে ওই বাড়ির সিসিটিভি ক্যামেরার ফুটেজে। ওই ফুটেজে দেখা গিয়েছে, বাড়ির সামনে খোলা চাতালে বাড়ির কর্তা আর এক জনের সঙ্গে বসে কথা বলছেন। এমন সময়, তাঁদের পিছন দিক থেকে বাড়িতে ঢুকে পড়ে পাঁচ জন সশস্ত্র ডাকাত। বন্দুক উঁচিয়ে ডাকাতরা যখন ওই দু’জনকে মাটিতে হাঁটু মুড়ে বসে পড়ার নির্দেশ দিচ্ছে, এমন সময় হাতের কাছ থেকে একটা কাঠের পাটা তুলে ডাকাতদের দিকে তেড়ে যান গৃহকর্তা। পাঁচ ডাকাত তাঁকে ঘিরে ফেলেছে বুঝতে পেরে মুহূর্তের মধ্যেই তিনি উল্টো দিকে দৌড় শুরু করেন। এর পরে ঘরের ভিতর থেকে একটা তলোয়ার নিয়ে এসে ফের তেড়ে যান কর্তা।

গৃহকর্তার ক্ষিপ্রতা এবং অতর্কিত পাল্টা হামলায় হকচকিয়ে যায় ডাকাতদল। হুড়মুড়িয়ে বাড়ির দেওয়াল টপকে পালাতে শুরু করে তারা। কিন্তু পাঁচ জনের মধ্যে এক জন পালাতে পারেনি। তাকে তত ক্ষণে ধরে ফেলেছেন গৃহকর্তা। ডাকাতের মাথায় তলোয়ার ঠেকিয়ে তার বন্দুক কেড়ে নেন তিনি। ফোন করেন পুলিশকে। পুলিশ এসে গ্রেফতার করে তাকে। ধৃতকে জেরা করে বাকি চার ডাকাতকেও গ্রেফতার করে পুলিশ। ঘটনাস্থল থেকে একটি বন্দুক, একটি লোহার রড এবং ওই তলোয়ারটি বাজেয়াপ্ত করেছে পুলিশ।

Advertisement

কেন বিপদের তোয়াক্কা না করে এ ভাবে পাঁচ সশস্ত্র ডাকাতের উপর ঝাঁপিয়ে পড়লেন তিনি। গৃহকর্তা জানান, প্রাণ বাঁচাতে কিছুটা মরিয়া হয়েই এমনটা করেছেন তিনি। তবে ডাকাত ধরতে পারবেন, তা মোটেই ভাবেননি তিনি।

তাড়া খেয়ে ডাকাতদের পালানোর ভিডিওটি এখন রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

দেখুন ভিডিও:

Advertisement