×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

২৫ ফুট উঁচু ‘স্কাই রাইড’ থেকে পড়ে গেলেন কিশোরী! তার পর...

সংবাদ সংস্থা
২৭ জুন ২০১৭ ১৫:৪৯
স্কাই রাইড থেকে তখনও ঝুলছে ওই কিশোরী।

স্কাই রাইড থেকে তখনও ঝুলছে ওই কিশোরী।

একটি বিনোদন পার্কের ‘স্কাই রাইড’-এ চড়েছিল বছর চোদ্দোর এক কিশোরী। সঙ্গে ছিল তার আর এক বন্ধুও। ‘স্কাই রাইড’ ওই বিনোদন পার্কের মূল আকর্ষণ। প্রতি দিনই বহু মানুষ চড়েন এই রাইডে। মাটি থেকে ২৫ ফুট উঁচু থেকে গোটা পার্ক ঘুরে দেখার মজাটাই আলাদা। কিন্তু, ওই ‘স্কাই রাইড’-এ চড়ে যে এমন বিপদে পড়তে হবে তা স্বপ্নেও ভাবেনি ওই কিশোরী।

কী হয়েছিল?

‘স্কাই রাইড’-এ চড়ার কিছু ক্ষণের মধ্যেই আচমকা ঝাঁকুনিতে রাইডের আসন থেকে পিছলে প্রায় পড়েই যাচ্ছিল ওই কিশোরী। কোনও রকমে রাইডের ফুট বোর্ড ধরে ঝুলতে থাকে সে। কিশোরীর চিত্কারে সেখানে ছুটে আসেন পার্কে ঘুরতে আসা অনেকেই। দৌড়ে আসেন নিরাপত্তারক্ষীরাও। রাইডটি তখন আর সচল নেই, সেটিকে বন্ধও করে দেওয়া হয়েছে তত ক্ষণে।

Advertisement

আরও পড়ুন: বিচে পর্যটকদের ভিড়, তার মধ্যেই ঘুরছে হাঙর! দেখুন ভিডিও

কিশোরীটি যেখানে ঝুলছিল, তার পাশেই একটি গাছ ছিল। ভিড় থেকে এক ব্যক্তি পাশের ওই গাছে উঠে তার ডালপালা সরানোর চেষ্টা করেন। রাইড থেকে যদি কোনও রকমে সে পড়ে যায়, তা হলে যেন গাছের ডালে সে আহত না হয়। রাইডটির নীচে তত ক্ষণে জনা দশেক মানুষ তৈরি হয়ে গিয়েছেন মেয়েটি পড়লেই তাঁকে লুফে নেওয়ার জন্য। এর পর গাছ থেকে ওই ব্যক্তি কিশোরীকে হাত ছেড়ে ঝাঁপিয়ে পড়ার জন্য ‘অভয়’ দেন। তার পরেই রাইডের ফুট বোর্ড ছেড়ে নীচে লাফিয়ে পড়ে ওই কিশোরী। তার পর...

দেখুন ভিডিও:

ঘটনাটি ঘটেছে নিউইর্য়কের একটি বিনোদন পার্কে। গোটা ঘটনাটি ধরা পড়েছে এক প্রত্যক্ষদর্শীর মোবাইল ক্যামেরায় তোলা ভিডিওয়। জানা গিয়েছে, ডেলাওয়ার শহর থেকে এই পার্কে বেড়াতে এসেছিল বছর চোদ্দোর ওই কিশোরী। ঘটনায় গুরুতর কোনও আঘাত লাগেনি তার। শরীরের অবস্থাও স্থিতিশীল। যদিও ওই কিশোরীকে বাঁচাতে গিয়ে আহত হয়েছেন এক জন। পার্ক কর্তৃপক্ষ জানিয়েছেন, দ্রুত রাইডটি বন্ধ করার পাশাপাশি অন্য ভ্রমণার্থীরা সাহায্যের হাত বাড়িয়ে না দিলে আরও বড় দুর্ঘটনা ঘটে যেত।

Advertisement