Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

দু’বছর ধরে বাড়েনি গাছ, গজায়নি নতুন পাতা, টব পরিবর্তন করতে গিয়ে রহস্য ফাঁস

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৪ মার্চ ২০২০ ১৪:২৪
প্লাস্টিকের গাছ। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

প্লাস্টিকের গাছ। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

প্রায় দু’বছর ধরে টানা জল দিয়ে গিয়েছেন, যত্ন নিয়েছেন, ঘুণাক্ষরেও টের পাননি এটি একটি প্লাস্টিকের তৈরি। কিন্তু সম্প্রতি সেই রহস্য হঠাৎই উদঘাটিত হয়। বুঝতে পারেন এত দিন ধরে তিনি বোকার মতো গাছটিকে আসল ভেবে যত্ন নিয়েছেন।

ফেসবুকে কেলি উইলকেস নামে এই মহিলা পোস্টটি করেছেন। সেখানে তিনি জানিয়েছেন, গাছটিকে তিনি আসল ভাবতেন, নিয়মিত জল দিতেন। সেটিকে এতটাই ভালবাসতেন যে অন্য কাউকে জল দিতেও দিতেন না, সব যত্নআত্তি নিজেই করতেন। সুন্দর, প্রায় নিখুঁত এই গাছটিকে তিনি রান্নাঘরের জানালায় রেখেছিলেন।

সম্প্রতি তিনি গাছটির টব পরিবর্তন করার কথা ভাবেন। সেই মতো বাজার থেকে খুঁজে খুঁজে গাছটির সঙ্গে মানানসই সব থেকে সুন্দর টব কিনে আনেন। যখন গাছটি পুরনো টব থেকে নতুন টবে বসানোর জন্য তুলতে যান, আকাশ থেকে পড়েন। দেখেন সেটি আঠা দিয়ে বসানো রয়েছে। তারপরই তাঁর কাছে পরিষ্কার হয় গাছটি প্লাস্টিকের।

Advertisement

আরও পড়ুন: ‘প্রায় নগ্ন’ ছবি প্রকাশ্যে, ক্ষোভ উগরে দিলেন ইমরানের প্রাক্তন স্ত্রী জেমাইমা

কেলির এই পোস্ট ভাইরাল হয়ে যায়। তবে কেলি একা নন, এমন অভিজ্ঞতা আরও কয়েকজন নেটাগরিকের হয়েছে বলে কমেন্ট বক্সে জানিয়েছেন। কেউ সুন্দর ফুল-সহ ক্যাকটাস কিনে ঠকেছেন, তো কেউ আবার বন্ধুর কাছ থেকে এমন গাছ পেয়েছেন। প্রথমে ভেবেছিলেন আসল, পরে ভুল ভাঙে। আপনিও পরের বার গাছ কেনার আগে ভাল করে দেখেন নেবেন।

আরও পড়ুন: আকাশে জ্বালানি ভরছে বিশাল বোমারু বিমান, ভিডিয়ো ছড়িয়ে দিল রুশ প্রতিরক্ষা মন্ত্রক

দেখুন সেই পোস্ট:


আরও পড়ুন

Advertisement