Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

ভারতের পাশে থাকার বার্তা বাংলাদেশের

নিজস্ব সংবাদদাতা
ঢাকা ০৫ অক্টোবর ২০১৬ ০১:৩৫

আক্রান্ত হলে ভারতের পাশে থাকবে বাংলাদেশ। মঙ্গলবার রাজধানীর ঢাকার সচিবালয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে একথা বলেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

দক্ষিণ এশিয়ার পরমাণু শক্তিধর দুই দেশের উত্তেজনার মধ‌্যে বাংলাদেশের অবস্থান কী— এমন প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, নয়া দিল্লিতে সাম্প্রতিক সফরে ভারতীয় সাংবাদিকরাও তাকে একই প্রশ্ন করেছিলেন। তিনি বলেন, “তাদের (ভারতীয় সাংবাদিক) বলেছি, বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বপূর্ণ পরিবেশ রয়েছে। সব বিষয়ে ভারত আমাদের সহযোগিতা করে। ভারত যখন আক্রান্ত হবে নিশ্চয়ই আমরা ভারতের সঙ্গে থাকব।”

এখন যা পরিস্থিতি চলছে, সেই অবস্থায় বাংলাদেশের কোনও প্রস্তুতি রয়েছে কি? এই প্রশ্নের উত্তরে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, “পাকিস্তানের সঙ্গে আমাদের সীমান্ত নেই। ১২০০ মাইল দূরে তাদের অবস্থান। তাদের হুঙ্কার, হাঁক-ডাকে আমাদের কিছু আসে যায় না। আমরা তাদের ১৯৭১ সালে পরাস্ত করে বিদায় করে দিয়েছি। আমরা তাদের কথা চিন্তাও করতে চাই না, স্মরণও করতে চাই না।”

Advertisement

পাকিস্তানে অনুষ্ঠিত সার্ক সম্মেলন বর্জনের বিষয়ে তিনি বলেছেন, “তারা আমাদের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ করায় সার্ক সম্মেলনের যাইনি।”

আরও পড়ুন

Advertisement