Advertisement
১৭ জুন ২০২৪

বাংলাদেশে সিনেমা হল বন্ধ স্থগিত তথ্যমন্ত্রীর আশ্বাসে

মঙ্গলবার চলচ্চিত্র দিবস পালিত হয়েছে বাংলাদেশে। সেই দিনেই সিনেমা হলগুলি বন্ধ করে দেওয়ার ঘোষণা হতে পারে বলে জানিয়েছিলেন মালিকেরা।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০১৮ ০৫:৪৪
Share: Save:

তথ্যমন্ত্রীর আশ্বাসে সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত দিন কয়েকের জন্য স্থগিত রাখলেন মালিকেরা। তবে কলকাতার জনপ্রিয় ছবিগুলি আমদানিতে বাধা দেওয়া চলতে থাকলে সিনেমা হল বন্ধ করে দেওয়া ছাড়া উপায় নেই বলে জানান বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির প্রধান উপদেষ্টা সুদীপ্তকুমার দাস। কারণ, তাঁর মতে হলে লোক টানার মতো সিনেমা বাংলাদেেশ হচ্ছে না। লোকসানের বহর গুনে সিনেমা হল চালানোর সামর্থ্য তাঁদের নেই।

মঙ্গলবার চলচ্চিত্র দিবস পালিত হয়েছে বাংলাদেশে। সেই দিনেই সিনেমা হলগুলি বন্ধ করে দেওয়ার ঘোষণা হতে পারে বলে জানিয়েছিলেন মালিকেরা। তাঁদের মুখপাত্র সুদীপ্ত দাস বলেন, ‘‘তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু হল মালিকদের আশ্বাস দিয়েছেন বিদেশি ছবি আমদানির বিষয়ে বাধা মানা হবে না। তাঁর অনুরোধ, সিনেমা হল বন্ধ করার ঘোষণা স্থগিত রাখা হোক।’’ বাংলাদেশের নায়ক শাকিব খান ও টালিগঞ্জের নায়িকা শুভশ্রী অভিনীত কলকাতার একটি ছবি নববর্ষে কলকাতা ও ঢাকায় একযোগে মুক্তির কথা। কিন্তু বাংলাদেশের কিছু প্রভাবশালী অভিনেতা ও চলচ্চিত্র ব্যবসায়ীর বাধায় ছবিটি মুক্তি পাওয়াঅনিশ্চিত হয়ে দাঁড়িয়েছে। হল মালিকদের আশা ছিল এই সিনেমাটি মুক্তি পেলে হলে দর্শক পাওয়া যাবে।
সুদীপ্তবাবু বলেন, ‘‘তথ্যমন্ত্রী জানান, বাধা উপেক্ষা করে ছবিটিকে মুক্তির জন্য ছাড়পত্র দেবে সরকার। এই আশ্বাসে ভরসা রেখে আমরা আট-দশ দিন দেখে চরম সিদ্ধান্ত নেব।’’

বাংলাদেশের এক চলচ্চিত্র শিল্পীর দাবি, নববর্ষে সে দেশের এক প্রভাবশালী অভিনেতার প্রযোজনায় একটি ছবি মুক্তি পাওয়ার কথা। কলকাতার নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত সেই ছবির নায়িকা। একই সময়ে কলকাতার ছবিটি যাতে হলে আসতে না-পারে, সে জন্যই ঢাকার চলচ্চিত্র মহলের একাংশকে দিয়ে বাধা দিচ্ছেন ওই ছবির প্রযোজক। মঙ্গলবার চলচ্চিত্র দিবসে এঁরা সরকারি অনুষ্ঠান বয়কট করে পাল্টা অনুষ্ঠান করেছেন। সেই অংশের নেতা জায়েদ খানের দাবি, বাংলাদেশের চলচ্চিত্র শিল্পকে ধ্বংস করতে কলকাতার ছবি আমদানির চক্রান্ত চলছে। এই অভিনেতা বলেন, ‘‘কলকাতার ছবির জন্যই প্রাণ কাঁদে তথ্যমন্ত্রীর। কলকাতার ছবি এলে ঢাকার চলচ্চিত্র শিল্প শেষ হয়ে যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE