Advertisement
৩০ জানুয়ারি ২০২৩
Bangladesh News

গুলশন হামলায় টাকা দিয়ে দেশ ছেড়ে পালিয়েছেন চিকিৎসক

নিজস্ব সংবাদদাতা
ঢাকা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০১৬ ১৭:২৪
Share: Save:

রাজধানী ঢাকার গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলা বাস্তবায়নে জেএমবির তহবিলে ৮০ লাখ টাকা দিয়েছিলেন ঢাকা শিশু হাসপাতালের চিকিৎসক রোকনউদ্দিন। তিনি বর্তমানে নিখোঁজ আছেন। প্রাথমিক তদন্তে এমনই তথ্য পেয়েছেন বাংলাদেশ পুলিশ।

Advertisement

মঙ্গলবার ডিএমপির গণমাধ্যম কেন্দ্রে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেরোরিজম বিভাগের প্রধান (সিটি) মনিরুল ইসলাম। মনিরুল ইসলাম বলেন, গুলশান হামলায় অর্থদাতাদের সন্ধানে পুলিশের প্রাথমিক তদন্তে উঠে এসেছে ডা. রোকনউদ্দিন এর নাম। জেএমবির তহবিলে টাকা দিয়েই দেশ ছেড়ে পালিয়েছেন তিনি।

মনিরুল ইসলাম আরও বলেন, ডা. রোকনউদ্দিন ছাড়াও গুলশান হামলায় অর্থায়ন করেছিলেন মেজর (অব.) জাহিদুল ইসলাম এবং তানভীর কাদেরি। মেজর জাহিদ তার অবসরগ্রহণের পর প্রাপ্ত টাকা জেএমবিতে দান করেন। তানভীর কাদেরি তার উত্তরার ফ্ল্যাট বিক্রির টাকা জেএমবিকে দান করেন।তিনি জানান, জাহিদ রূপনগরে এবং তানভীর আজিমপুরের জঙ্গি আস্তানায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

পুলিশ বলছে, ডা. রোকনউদ্দিনের গ্রামের বাড়ি ঢাকার পাশেই বিক্রমপুরে। তিনি রাজধানী ঢাকার খিলগাঁওয়ের চৌধুরীপাড়ার বাসিন্দা। তিনি তার পরিবারসহ গত ১৮ জুলাই থেকে নিখোঁজ। তার পরিবারের সদস্যরা হলেন- রোকনউদ্দিনের স্ত্রী নাইমা আক্তার, বড় মেয়ে নাদিয়া ও মেয়ে জামাই শিশির এবং ছোট মেয়ে রামিতা। রোকনউদ্দিনের স্ত্রী নাইমা আক্তার কবি নজরুল কলেজের অধ্যাপক। বড় মেয়ে নাদিয়া ও মেয়ে জামাই শিশির নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী। ছোট মেয়ে রামিতা ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী।

Advertisement

আরও পড়ুন: ৬৭ ভরি সোনা-সহ ঢাকায় সাত জঙ্গি আটক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.