Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কীভাবে ছোট এবং ক্ষুদ্র ব্যবসায় সহায়তা করছে OkCredit

ডিজিটাল পদ্ধতির মাধ্যমে এই অ্যাপ ব্যবসায়ীদের সময় এবং অর্থ উভয়ই সাশ্রয় করতে করে। সেই সঙ্গে ছোট এবং ক্ষুদ্র ব্যবসায় ব্যবসায়ীদের আর লিখিত

বিজ্ঞাপন প্রতিবেদন
২৬ ফেব্রুয়ারি ২০২০ ১৭:৫৭
Save
Something isn't right! Please refresh.
Popup Close

বিশেষত মোবাইল এবং ইন্টারনেটের দিকে জনসাধারণের ঝোঁকের জন্যই OkCredit-এর কাগজবিহীন মডেল ছোট এবং মাঝারি ব্যবসায়িকভাবে কাজ করার পদ্ধতিতে সম্পূর্ণ পরিবর্তন এনেছে। দৈনিক লেনদেনের ক্রিয়াকলাপের উপর নজর রাখতে আর তাদের হাতে লিখিত ডায়েরি বা কাগজ ভিত্তিক অ্যাকাউন্ট বইয়ের উপর নির্ভর করতে হবে না। পরিবর্তে, তারা কেবল তাদের রোজকার ধার-বাকির সমস্ত তথ্য - যে কোনও সময়, যে কোনও জায়গা থেকে দেখতে পারবে।

OkCredit-এর মাধ্যমে এর প্রতিষ্ঠাতারা কেবলমাত্র ক্ষুদ্র ও ছোট সেক্টরগুলিতে অভূতপূর্বভাবে পরিবর্তন আনেনি, বরং এই ডিজিটাল যুগে শুরু হয়েছে একটি নীরব বিপ্লবও। যার একটি দীর্ঘমেয়াদী প্রভাব তৈরি করার সম্ভাবনা রয়েছে। আর সেই কারণেই, সারা দেশে ২০ লক্ষেরও বেশি ব্যবসায়ী বর্তমানে OkCredit প্ল্যাটফর্মটি ব্যবহার করছেন। আর এতে অবাক হওয়ার কিছু নেই।

অ্যাপ্লিকেশনটি প্রকৃতপক্ষে অসংখ্য ছোট ছোট ব্যবসায়ীর লেনদেনের সমস্যাকে এক জায়গায় একত্রিত করে প্রতিদিনের চ্যালেঞ্জগুলির সম্মুখীন হতে সহায়তা করেছে:

Advertisement

ধার-বাকি পরিচালনা করে

OkCredit অ্যাপ্লিকেশনটির প্রাথমিক কাজই হল দোকানদার বা ব্যবসায়ীদের রোজের লেনদেনে সহায়তা করা। কিন্তু কীভাবে? লগ-ইনের পরে ব্যবহারকারীদের একটি ড্যাশবোর্ড সরবরাহ করা হয়, যেখানে সমস্ত গ্রাহকের নাম এবং নম্বরগুলি সেভ করা যায়। এই লগটি সম্পূর্ণ ব্যক্তিগত, যা একটি একক বোতামের ক্লিকেই অ্যাক্সেস করা যায়। যার ফলে খুব সহজেই ছোট, বড় এবং ক্ষুদ্র ব্যবসাগুলি লেনদেনের রেকর্ড রাখতে এবং নিরীক্ষণ করতে পারে এবং কোন গ্রাহকেরা কত টাকা ধার নিয়েছেন তা জানতে পারেন।

সময় বাঁচায়

ডিজিটাল পদ্ধতির মাধ্যমে এই অ্যাপ ব্যবসায়ীদের সময় এবং অর্থ উভয়ই সাশ্রয় করতে করে। সেই সঙ্গে ছোট এবং ক্ষুদ্র ব্যবসায় ব্যবসায়ীদের আর লিখিত ডায়েরিগুলি আপডেট করার ঝামেলা থাকে না। কাউকে অ্যাকাউন্টের বই কিনতে হবে না যেখানে ডেবিট এবং ক্রেডিট আলাদাভাবে লগ ইন করতে হবে। পরিবর্তে, তাদের যা করার দরকার তা হল তাদের মোবাইল ডিভাইসে OkCredit অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে এবং নিরাপদ, সুরক্ষিত এবং কাস্টমাইজড ফরম্যাটে লেনদেন করা।

OkCredit অ্যাপ্লিকেশন ম্যাক্রো এবং মাইক্রো ব্যবসায়ের ক্ষেত্রে সম্পূর্ণ স্বচ্ছতা প্রদর্শন করে এবং এর মাধ্যমে তাদের গ্রাহকদের নিখুঁত বিশ্বাস অর্জন করে। এই অ্যাপ স্বয়ংক্রিয়, ও বিনামূল্যে এসএমএস আপডেটগুলি প্রেরণের জন্য স্থানীয় ভাষা ব্যবহার করে, যা নিশ্চিত করে যে কোনও বকেয়া পাওনার স্থিতি সম্পর্কে জানান দেয়। পাশাপাশি ব্যবসার নথি এবং গ্রাহকদের অ্যাকাউন্টের স্ট্যাটাসগুলি অনলাইনে দেখা যায়।

OkCredit প্ল্যাটফর্মের দক্ষতা, সরলতা এবং দক্ষতার কারণে বর্তমানে অ্যাপ্লিকেশনটির ব্যবহার করা লোকের সংখ্যা তীব্র বৃদ্ধি পেয়েছে। রিয়েল-টাইম যোগাযোগ গড়ে তোলার এবং ঝঞ্ঝাটমুক্ত রক্ষণাবেক্ষণ নিশ্চিত করে এটি এমএসএমই সার্কেলের মধ্যে প্রচুর জনপ্রিয়তা অর্জন করেছে। এমনকি এই অ্যাপকে ইউপিআইয়ের মতো ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্মের সাথে মোতায়েন করা হচ্ছে যাতে ইমেল, এসএমএস বা হোয়াটসঅ্যাপের মাধ্যমে পেমেন্ট লিঙ্কগুলি শেয়ার করা যায়।

এই মুহূর্তে দাঁড়িয়ে, OkCredit এর মাধ্যমে ৭০ শতাংশেরও বেশি ম্যাক্রো এবং মাইক্রো লেভেলের ব্যবসাগুলি আরও দ্রুত অর্থ সংগ্রহের সুযোগ পাচ্ছে। এর কার্যকারিতা ভবিষ্যতে আরও বাড়তে চলেছে।

এটি একটি বিজ্ঞাপন প্রতিবেদন। স্পনসরের সঙ্গে যৌথ উদ্যোগে প্রকাশিত।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement