০৪ মে ২০২৪
ASMi Business School

এমবিএ শিক্ষার বাজারে নতুন মাপকাঠি টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয়ের ‘আশমি বিজনেস স্কুল’

শিক্ষা এবং প্রযুক্তির ক্ষেত্রে কয়েক দশকের পথিকৃৎ টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয়ের ছত্রছায়ায় প্রতিষ্ঠিত হওয়ার দরুণ ‘আশমি বিজনেস স্কুল’ তাদের দক্ষতা এবং অভিজ্ঞতা থেকেও উপকৃত হয়।

‘আশমি বিজনেস স্কুল’

‘আশমি বিজনেস স্কুল’

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ২২:২৭
Share: Save:

টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয়ের ‘আশমি বিজনেস স্কুল’ এমবিএ শিক্ষার ক্ষেত্রে এক নতুন মান তৈরি করেছে। ব্যবসায়িক শিক্ষার প্রতিযোগিতামূলক বাজারে টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয়ের ‘আশমি বিজনেস স্কুল’ যেন শ্রেষ্ঠত্বের প্রতীক। তাঁদের এমবিএ কোর্সগুলি এমন ভাবেই তৈরি করা, যা ‘কর্পোরেট ওয়ার্ল্ড’-এর চাহিদাকেও মেটাতে সাহায্য করে।

টেকনো ইন্ডিয়া গ্রুপের গর্বিত সদস্য হিসাবে ‘আশমি বিজনেস স্কুল’ নতুনত্ব, গুণমান, এবং সামগ্রিক উন্নয়নের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। শিক্ষা এবং প্রযুক্তির জগতে কয়েক দশকের পথিকৃৎ টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয়ের ছত্রছায়ায় প্রতিষ্ঠিত হওয়ার দরুণ ‘আশমি বিজনেস স্কুল’ তাদের দক্ষতা এবং অভিজ্ঞতা থেকেও উপকৃত হয়। যা ‘আশমি বিজনেস স্কুল’ এর শিক্ষার্থীদের বিশ্বব্যাপী নেটওয়ার্ক সঙ্গে সঙ্গে আর অনেক সুযোগ সুবিধা প্রদানের মাধ্যমে এক উচ্চতর শিক্ষার অনুভূতি দেয়।

‘আশমি বিজনেস স্কুল’ এর অন্যতম বৈশিষ্ট্য হল তাদের ‘স্টেট অফ দ্য আর্ট’ অত্যাধুনিক কর্পোরেট ক্যাম্পাস, যা ছাত্রছাত্রীদের বাস্তবের ব্যবসায়িক পরিবেশের অনুভূতি দেয়। আধুনিক ক্লাসরুম থেকে আলোচনামূলক শিক্ষার পরিসর- এই স্কুল ছাত্রছাত্রীদের পড়াশোনা এবং সহযোগী প্রকল্পের জন্য উপযোগী পরিবেশ দিয়ে থাকে।

কর্পোরেট সেক্টরগুলির ক্রমবর্ধমান চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে শিল্প-ভিত্তিক পাঠ্যক্রম গড়ে তোলাই ‘আশমি বিজনেস স্কুল’-এর মূল উদ্দেশ্য। তাই ছাত্রছাত্রীদের কর্মজীবনে প্রয়োজনীয় দক্ষতা তৈরি এবং তার জন্য আধুনিকতম জ্ঞান প্রদানের উদ্দেশ্যে নিয়োগকারীদের প্রতিক্রিয়ার উপর নির্ভর করে পাঠ্যক্রম নিয়মিত অদলবদল করা হয়।

‘আশমি বিজনেস স্কুল’ -এর শিক্ষক-শিক্ষিকাদের মধ্যে রয়েছেন বিশিষ্ট শিক্ষাবিদ এবং শিল্প বিশেষজ্ঞেরা। যাঁরা শিক্ষার্থীদের কেবল তাত্ত্বিক জ্ঞানই নয়, হাতে কলমে শিখতে এবং তাদের ব্যবহারিক জ্ঞান বৃদ্ধি করে নিজেদের গড়ে নিতেও সাহায্য করেন।

‘আশমি বিজনেস স্কুল’ প্রথাগত শিক্ষার বাইরে গিয়ে নিয়মিত কর্মশালা, সেমিনার, নেটওয়ার্কিং ইভেন্ট আয়োজন করে ছাত্রছাত্রীদের পেশাদার জীবনে সফলতার দিকে এগিয়ে দেয়।

‘আশমি বিজনেস স্কুল’ -এর এমবিএ প্রোগ্রামগুলির অন্যতম বৈশিষ্ট্য হল বাধ্যতামূলক আন্তর্জাতিক অধ্যয়ন সফর (এক্সচেঞ্জ প্রোগ্রাম), যা শিক্ষার্থীদের বিশ্বব্যাপী ব্যবসায়িক অনুশীলন এবং সংস্কৃতিকে বুঝতে সাহায্য করে। এতে শিক্ষার্থীদের অভিজ্ঞতার প্রসার হয় এবং আন্তঃসংযুক্ত বিশ্ব অর্থনীতি সাফল্যের দিকে তারা আরও এগিয়ে যেতে পারে।

শিক্ষাগত শ্রেষ্ঠত্ব, শিল্পের প্রাসঙ্গিকতা এবং সামগ্রিক উন্নয়নের লক্ষ্য নিয়ে ‘আশমি বিজনেস স্কুল’ টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয়ের এমবিএ শিক্ষায় নতুন মাপকাঠি স্থাপন করে চলেছে, যা শিক্ষার্থীদের ব্যবসায়িক বিশ্বে এবং সমাজে অর্থপূর্ণ অবদান রাখতে প্রস্তুত করে তোলে।

ফোন বা হোয়াট্‌সঅ্যাপ করুন এই নম্বরে: ৮১০০২০৩৬৩৯ / ৮৩৩৫০৬১৪৩৯

বিশদ জানতে ভিজিট করুন: www.asmibschool.com


এই প্রতিবেদনটি ‘টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটি’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Techno India Techno India Group
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE