০৬ মে ২০২৪
Berger Homeshield Dampstop Advanced 2023

বার্জার পেন্টস নিয়ে এল ওয়াটারপ্রুফিংয়ের নির্ঝঞ্ঝাট উপায় – ড্যাম্পস্টপ

উদ্ভাবনী ওয়াটারপ্রুফিং প্রোডাক্ট সম্পর্কে সকলকে জানাতে বার্জার পেন্টস একটি মজাদার টিভি বিজ্ঞাপন (TVC) তৈরি করেছে। তাতে অভিনয় করেছেন অক্ষয় কুমার এবং গুলশন গ্রোভার।

বার্জার ড্যাম্পস্টপ

বার্জার ড্যাম্পস্টপ

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ২১:৩৪
Share: Save:

কলকাতা, অক্টোবর ২০২৩: বার্জার পেন্টস নিয়ে এল ওয়াটারপ্রুফিং প্রোডাক্টের এক উদ্ভাবনী সম্ভার, যার নাম বার্জার ড্যাম্পস্টপ (Berger DAMPSTOP)। এই প্রোডাক্টগুলি এমন কৌশলে তৈরি, যাতে ওয়াটারপ্রুফিংয়ের সঙ্গে জড়িয়ে থাকা বিভিন্ন ট্রিটমেন্ট যেমন ড্যাম্প, সিলেন, কিংবা সল্ট লিচিং ট্রিটমেন্ট সহজে করা যায়। আগে ওয়াটারপ্রুফিং করা বেশ পরিশ্রমের কাজ ছিল। যে জায়গায় এই প্রক্রিয়া প্রয়োজন, আগে সেই দেওয়াল ভাঙতে হতো। নতুন এই পণ্য সম্ভারের মাধ্যমে বার্জার চায় ক্রেতাদের কাছে ওয়াটারপ্রুফিং বিষয়টা সহজ-সরল করে তুলতে। ইদানীং বিল্ডারদের কাছে কোনও বাড়ির কংক্রিটকে জমতে দেওয়ার থাকে না বললেই চলে। অথচ সেই কাজ ঠিকমতো না করা হলে বাড়ির আয়ু কমে যায়। ওয়াটারপ্রুফিং শুধুমাত্র বাড়িকে ক্ষয়ক্ষতি থেকেই রক্ষা করে না, সঙ্গে বাড়িকে দীর্ঘায়ু করে তোলে। এমন উদ্ভাবনী ওয়াটারপ্রুফিং প্রোডাক্ট সম্পর্কে সকলকে জানাতে বার্জার পেন্টস একটি মজাদার টিভি বিজ্ঞাপন (TVC) তৈরি করেছে। তাতে অভিনয় করেছেন অক্ষয় কুমার এবং গুলশন গ্রোভার।

বিজ্ঞাপনে অক্ষয় কুমার এক বিখ্যাত ফটোগ্রাফার। গুলশন গ্রোভার অভিনয় করেছেন একজন অ্যান্টিক সংগ্রাহকের ভূমিকায়। হাস্যরসের হাত ধরে এই টিভি বিজ্ঞাপন ওয়াটারপ্রুফিংয়ের গুরুত্ব বুঝিয়ে দেয়। ভিডিয়োর শুরুতে দেখা যায়, অ্যান্টিক সংগ্রহ দেখে বিস্মিত চিত্রগাহক বলছেন “দুর্দান্ত!” কিন্তু ড্যাম্পের কারণে দেওয়াল থেকে বন্দুকের হোল্ডার খসে পড়তেই তার বদলে ফটোগ্রাফার বলে ওঠেন “ড্যাম্প!” তিনি বুঝতে পারেন এই সমস্যার কারণ। এ দিকে অ্যান্টিক কালেক্টরকে তখন ভাবাচ্ছে ওয়াটারপ্রুফিং নিয়ে তাঁর যন্ত্রণাদায়ক অভিজ্ঞতার কথা। কল্পনা করতে থাকেন, ওয়াটারপ্রুফিং করতে গিয়ে তাঁর বাড়ির চার দেওয়াল ভেঙে ফেলা হচ্ছে!

যথার্থ ভাবেই ওয়াটারপ্রুফিং নিয়ে ক্রেতাদের আশঙ্কার দিকটা তুলে ধরে এই বিজ্ঞাপন। গুলশনকে চিন্তিত দেখায়, কারণ প্রথাগত পদ্ধতিতে ওয়াটারপ্রুফিং মানেই দেওয়াল ভাঙাভাঙির ঝামেলা এবং সব মিলিয়ে এক দীর্ঘমেয়াদি কর্মযজ্ঞ। তাঁকে চিন্তামুক্ত করতেই অক্ষয় কুমার বার্জার ড্যাম্পস্টপ ব্যবহার করে আধুনিক পদ্ধতিতে ওয়াটারপ্রুফিংয়ের বিষয়ে জানান।

বার্জার পেন্টস ইন্ডিয়া লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও অভিজিৎ রায় বলেন, “আমাদের দৃঢ় বিশ্বাস যে ভারতে ওয়াটারপ্রুফিংয়ের বাজার সম্ভাবনায় ভরা। এই প্রোডাক্টের চাহিদা প্রতিদিন বাড়ছে। তবে ওয়াটারপ্রুফিংয়ের সঙ্গে জড়িয়ে থাকা পরিশ্রম ও জটিলতার কারণে আগে পেন্টাররা এই কাজ করতে চাইতেন না। আমাদের নতুন প্রোডাক্ট রেঞ্জ বার্জার ড্যাম্পস্টপে মাধ্যমে এই গোটা পদ্ধতিকে আমরা সহজ ও নির্ঝঞ্ঝাট করে তুলতে চাই। এই প্রোডাক্টে আছে ন্যানো-সিলিকন প্রযুক্তি, যাতে দেওয়াল না ভেঙেই ওয়াটারপ্রুফ করা যায়। এই উদ্ভাবনী পণ্যের সম্ভার বাজারে আনার সঙ্গে সঙ্গে আমরা এর ব্যবহারিক সুবিধা নিয়েও সাধারণ মানুষকে অবগত করতে চাই। টিভিসি, ডিজিটাল মিডিয়া-সহ নানা মাধ্যমের সাহায্যে আমরা ওয়াটারপ্রুফিংয়ের গুরুত্ব সেই এখন এই কাজ করা কতটা সহজ হয়ে গিয়েছে, তা তুলে ধরতে চাই।”

বার্জার পেন্টস সম্পর্কিত তথ্য:

বার্জার পেন্টস ভারতের বাজারে ৯ দশক ধরে রয়েছে। বর্তমানে এটি বিশ্বের সপ্তম বৃহত্তম ডেকোরেটিভ পেন্ট কোম্পানি। এশিয়ার চতুর্থ বৃহত্তম রং উৎপাদক এবং ভারতের অন্যতম বড় রং উৎপাদক। প্রোটেক্টিভ এবং কয়েল কোটিংস-এর ক্ষেত্রে এটি ভারতের এক নম্বর সংস্থা। অটো এবং পাউডার কোটিং বিভাগেও এদের ভাল উপস্থিতি রয়েছে। ব্যবসার সামগ্রিক ফলাফল এবং সুস্থায়ী অগ্রগতির নিরিখে ২০২১ সালে পেন্টস ডেলয়েটের কাছ থেকে ভারতের সেরা পরিচালিত সংস্থা (ইন্ডিয়া’জ বেস্ট ম্যানেজড কোম্পানি)-র স্বীকৃতি পায় বার্জার। এই সংস্থা নিয়মিত ভাবে ফোর্বস ইন্ডিয়া সুপার-৫০ (SUPER-50), বিজনেস টুডে-র সবচেয়ে মূল্যবান কোম্পানি (Most Valuable Companies) এবং মিলওয়ার্ড ব্রাউনের সবচেয়ে মূল্যবান ব্র্যান্ডের (Most Valuable Brands) তালিকায় স্থান পেয়েছে। বিভিন্ন ক্ষেত্রে এই সংস্থা এমন সব উদ্ভাবন করেছে, যা আগে কেউ করেনি। যেমন কালার ব্যাঙ্ক মেশিন থেকে শুরু করে সাম্প্রতিক কালের উদ্ভাবন-- যার মধ্যে আছে বার্জার এক্সপ্রেস পেন্টিং এবং সিল্ক ব্রিদ ইজি, ইজি ক্লিন, ওয়েদারকোট অ্যান্টি ডাস্ট এবং ওয়েদারকোট লং লাইফ ফ্লেক্সো-র মতো প্রোডাক্ট। প্রতিটি পণ্য এবং পরিষেবার ক্ষেত্রে উদ্ভাবন সংস্থার বিরামহীন প্রচেষ্টার ফল, কারণ তাঁরা অত্যাধুনিক গবেষণা ও প্রযুক্তির মাধ্যমে এক দুর্দান্ত ক্রেতা অভিজ্ঞতা প্রদান করতে চান।

এই প্রতিবেদনটি ‘বার্জার পেইন্টস’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Berger Paints Home Decor Home Decor Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE