০৪ মে ২০২৪
Astrologer Dishari Ghosh

কোন রাশির জন্য কেমন কাটবে ২০২৪? জানাচ্ছেন প্রখ্যাত জ্যোতিষী দিশারী ঘোষ

২০২৪ সালে কোন রাশির ভাগ্য কোন দিকে মোড় নেবে? জানাচ্ছেন প্রখ্যাত জ্যোতিষী দিশারী ঘোষ

প্রখ্যাত জ্যোতিষী দিশারী ঘোষ

প্রখ্যাত জ্যোতিষী দিশারী ঘোষ

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৩৩
Share: Save:

শুধুই অর্থলাভ নাকি বিয়োগের সম্ভাবনা? স্বাস্থ্যে উন্নতি নাকি দুর্ঘটনার যোগ রয়েছে? ২০২৪ সালে কোন রাশির ভাগ্য কোন দিকে মোড় নেবে? জানাচ্ছেন প্রখ্যাত জ্যোতিষী দিশারী ঘোষ। দেখে নিন —

মেষ রাশি: এই বছরটা মেষ রাশির জাতক-জাতিকাদের জন্যই। বছরের শুরু থেকেই প্রেম এবং বিবাহিত জীবন মোটের উপরে ভালই যাবে। আর যাঁদের কুণ্ডলিতে গ্রহের অবস্থান ভাল, তাঁদের তো ভাল যাবেই। এ ছাড়া শিক্ষার্থীদের রেজাল্ট ভাল হবে এই বছর। তাঁদের শিক্ষা অর্জন এবং বুদ্ধিমত্তার প্রকাশ অত্যন্ত ভাল ভাবে ঘটবে। সারা বছর তাই মেষ রাশিদের একটু খরচাপাতি বেশি হবে। বলা যায়, তুলনামূলক ভাবে এই রাশির জাতকদের অর্থভাগ্য ভাল। শারীরিক কোনও সমস্যা এই বছর নেই বললেই চলে।

বৃষ রাশি: বৃষ রাশির জন্য এই বছরটা মোটামুটি কঠোর থেকে কঠোরতর পরিশ্রম করতে হবে। তবেই আসবে সফলতা। ছোটখাটো দুর্ঘটনার আশঙ্কা আছে। তাই বেশ সতর্ক থাকতে হবে। বিদ্যার জায়গা মোটের উপরে ভাল। এই রাশির জাতকদের মধ্যে যাঁদের প্রেমিক-প্রেমিকা রয়েছে, তাঁদের প্রেমের জায়গাও বেশ ভাল।

মিথুন রাশি: প্রথমে বলতে হবে দাম্পত্য জীবনের কথা। এঁদের দাম্পত্য জীবন কিন্তু খুব একটা ভাল নয়। এমনকি বিচ্ছেদ হওয়ারও আশঙ্কা রয়েছে। ছোটখাটো কথা বলা নিয়ে ঝগড়া লেগে যেতে পারে। শিক্ষার্থীদের জন্য বছরটা মোটের উপর ভাল। রেজাল্ট আশানুরূপ হবে না, কিন্তু বিদ্যা অর্জন ভাল ভাবে হবে। প্রেমিক-প্রেমিকাদের জন্য বছরটা ভাল নয়। স্বাস্থ্য নিয়ে খানিক চিন্তা থাকবে।

কর্কট রাশি: কর্কট রাশির জন্য বছরটা মোটামুটি। বিশেষ ক্ষেত্রে অর্থাৎ তীর্থস্থান ভ্রমণ হতে পারে। একাধিক বার ভ্রমণের সম্ভাবনাও রয়েছে। আর্থিক দিক থেকে সময়টি খুবই ভাল। প্রেমের দিক থেকেও ভাল। কিন্তু স্বাস্থ্য নিয়ে সমস্যা থাকবে। কর্মক্ষেত্র নিয়ে সামান্য দুশ্চিন্তা বা জটিলতা তৈরি হবে।

সিংহ রাশি: সিংহ রাশির জন্য বছরটা মোটামুটি। দীর্ঘদিন ধরে পড়ে থাকা কোনও কাজ শেষ হবে এই বছরে। অবিবাহিতদের বিয়ে হওয়ার সম্ভাবনা রয়েছে। পারিবারিক সম্পত্তির অবনতি হবে। শিক্ষার্থীদের শিক্ষার মান কমে যেতে পারে। রেজাল্ট ভাল হবে না। হঠাৎ করে শারীরিক সমস্যা দেখা দিতে পারে।

কন্যা রাশি: এই রাশির জাতক-জাতিকাদের এই বছরে মোটামুটি শৃঙ্খলাবদ্ধ জীবন যাপন করতে হবে। পেশার ক্ষেত্রে ধীরে ধীরে সফলতা আসবে। মে মাসের পর থেকে ধর্মীয় ভাবাবেগ বা ধর্মের প্রতি ইচ্ছা বৃদ্ধি পেতে পারে। যাঁরা চাকরি করেন, তাঁদের ক্ষেত্রে ভাল ফলের আশা রয়েছে। শিক্ষার জন্য এই বছরটা মোটামুটি খুব একটা ভাল বা খারাপ বলা যাচ্ছে না। গ্রহরাজির কৃপা থাকার জন্য বছরের শেষ দিকে চাকরিতে উন্নতি হবে। যাঁরা প্রতিযোগিতামূলক পরীক্ষা দিচ্ছেন, তাঁদের নির্বাচিত হওয়ার সম্ভাবনা বেশি।

তুলা রাশি: যাঁরা দীর্ঘদিন ধরে শারীরিক কোনও সমস্যায় ভুগছেন, তাঁরা এই বছর থেকে ধীরে ধীরে সুস্থ হতে শুরু করবেন। ব্যক্তিগত সম্পর্কের মধ্যে যাঁদের জটিলতা রয়েছে, সেই সম্পর্ক ঠিক হওয়ার সম্ভাবনা আছে। আর্থিক অবস্থার উন্নতি হবে। এ ছাড়া ব্যবসা-সহ ব্যক্তিগত জীবন ভাল হবে। কর্মজীবনেও মোটামুটি ভাল রেজাল্টের সম্ভাবনা রয়েছে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় এই রাশির জাতক-জাতিকারা সফল হতে পারেন। বিবাহিত জীবন মোটের উপর ভাল।

বৃশ্চিক রাশি: এই রাশির জাতক-জাতিকাদের জন্য ২০২৪ খুব একটা ভাল বছর নয়। বছরের প্রথম দিকে প্রেমের সম্পর্কে ভাল ফলাফল এলেও আদতে রাহুর জন্য প্রচুর বাধা আসতে পারে। যাঁরা শিক্ষানবিশ রয়েছেন, তাঁদের শিক্ষা অর্জন এবং রেজাল্ট পেতেও নানা প্রকারের বাধা আসতে পারে। এ ছাড়াও যাঁরা ব্যবসা কারও, তাঁদের জন্য জুনের পর থেকে আর্থিক অবস্থা ভাল হতে শুরু করবে। যাঁরা চাকরি করেন, তাঁরা মানসিক ভাবে বিপর্যস্ত থাকবেন।

ধনু রাশি: এই রাশির জাতক-জাতিকাদের জন্য ২০২৪ সাল মনস্কামনা পূর্ণ করার বছর হতে পারে। কিন্তু বছরের শুরুর দিকেই ধনু রাশির জাতক-জাতিকাদের মধ্যে প্রচণ্ড মাথা গরম বা অল্পেতেই রেগে যাওয়ার একটি যোগ থাকার প্রবল আশঙ্কা রয়েছে, একাধিক শত্রু বৃদ্ধি হওয়ারও আশঙ্কা রয়েছে। সঠিক কথা বলার জন্য সহ্যশক্তি বৃদ্ধি হবে। শনি মহারাজের জন্য ধনু রাশির জাতক-জাতিকারা সাহস দেখাবে। বিবাহিত জীবন মোটের উপর ভাল। প্রেমের জীবনও মোটের উপর ভাল। বছরের শুরু থেকেই শিক্ষার্থীরা সাফল্য পাবে। পারিবারিক জীবনে নানা ধরনের সমস্যা থাকলেও আদতে বছরের শেষে মনে হতে, সেটা কোনও সমস্যাই নয়। আর্থিক অবস্থা তুলনামূলক ভাল থাকবে। তবে শরীর-স্বাস্থ্য নিয়ে সামান্য চিন্তা থাকবেই। কোনও দুর্ঘটনা বা অ্যাক্সিডেন্টের আশঙ্কা নেই।

মকর রাশি: এই রাশির জাতক-জাতিকাদের জন্য ২০২৪ সাল মোটামুটি ভাল। আর্থিক অবস্থার উন্নতি ঘটবে। অন্য দিকে শনি মহারাজের জন্যেই ঝুঁকিপূর্ণ কাজ গ্রহণ করবেন এঁরা। সফলও হবেন। এমন কোনও কাজ যেটা সবাই মনে করবেন তাঁদের পক্ষে সম্ভব নয়, সেই কাজেই সফলতা আসবে। এ ছাড়া সমস্যাগুলোর মধ্যে সন্তান সংক্রান্ত কিছু বিষয় থাকবে। প্রেমের সম্পর্ক খুব একটা ভাল নয়। দাম্পত্য জীবনে কিছু না কিছু সমস্যা থাকবেই। শিক্ষার্থীদের নানা প্রকারের বাধার সম্মুখীন হতে হবে। রেজাল্ট আশানুরূপ হবে না। শারীরিক অসুস্থতা সে ভাবে বললে কিছু নেই। সামান্য ছোটখাটো দুর্ঘটনা হওয়ার আশঙ্কা রয়েছে।

কুম্ভ রাশি: এই রাশির জাতক জাতিকারা ২০২৪ সালে অনেক কিছু পেতে পারেন। এই বছরে তাঁদের কর্মজীবন হবে ছকে বাঁধা। নির্দিষ্ট ধাপ অনুযায়ী অর্থাৎ এটার পরেই ওটা করা উচিত, এ রকম ভাবেই সম্পূর্ণ শৃঙ্খলার সঙ্গে নিজের কর্ম তাঁরা করবেন। প্রোজেক্ট যাই হোক না কেন, কর্ম সম্পন্ন করবেন। এই কারণে তাঁর কর্মক্ষেত্রে একটি পরিচয় তৈরি হবে। মে-জুন মাসের পর থেকে পারিবারিক সম্পর্ক ভাল হতে থাকবে। এ ছাড়াও প্রেমের সম্পর্ক খুব একটা ভাল হবে না। বছরের শেষের দিকে খারাপও হতে পারে। যেহেতু কর্ম জীবন ভাল হবে, সেই জন্য এগুলোকে অতটা বেশি ভাল মনে হবে না।

মীন রাশি: মীন রাশির জাতক জাতিকাদের জন্য এই বছরটা মোটামুটি ভাল। যেহেতু বৃহস্পতি দ্বিতীয় স্থানে অবস্থান করছে, সেই কারণে আর্থিক অবস্থা কিছুটা উন্নতি হবে। পারিবারিক সম্পদ কিছুটা বৃদ্ধি পাবে। যাঁদের শ্বশুরবাড়ির সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছিল, সেখানে কিছু সমস্যার সমাধান ঘটবে। যাঁরা শিক্ষার্থী, তাঁদের পড়াশোনার মান বৃদ্ধি পেলেও রেজাল্ট খুব একটা ভাল হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় খুব একটা ভাল হওয়ার সম্ভাবনা নেই।

পরিচয়: প্রফেসর দিশারী ঘোষ শহর কলকাতা তথা এই রাজ্যের প্রথম সারির জ্যোতিষীদের মধ্যে এক জন। বর্তমানে তিনি আর্যভট্ট ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত। এখানকার সিনিয়র প্রফেসর মাস্টার ডিগ্রি কোর্সের দায়িত্বে রয়েছেন তিনি। কলকাতার এক প্রসিদ্ধ জুয়েলার্সের বিভিন্ন শাখায় তিনি বসেন। এক দশকেরও বেশি সময় ধরে তিনি এই পেশার সঙ্গে যুক্ত। যদিও এই পেশায় আসার সূত্রপাত পরিবারের হাত ধরেই। তাঁর ঠাকুরদা স্বর্গীয় ধীরেন্দ্রনাথ ঘোষ ছিলেন প্রসিদ্ধ জ্যোতিষী। তাঁর দেখানো পথ ধরেই হাঁটছেন দিশারী ঘোষ।

ফেসবুক পেজ: https://www.facebook.com/profile.php?id=100063775882671&mibextid=ZbWKwL

ডিসক্লেইমার: এটি একটি বিজ্ঞাপন প্রতিবেদন এবং বিজ্ঞাপনদাতার সঙ্গে যৌথ উদ্যোগে প্রকাশিত। প্রতিবেদনে প্রকাশিত সমস্ত বক্তব্য / মন্তব্য একান্তই বিজ্ঞাপনদাতার নিজস্ব। এর সঙ্গে আনন্দবাজার অনলাইনের সম্পাদকীয় দফতরের কোনও সম্পর্ক নেই। সংশ্লিষ্ট বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই যাচাই করে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrolgy Horoscope Astro Prediction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE