২৫ জুলাই ২০২৪
Seacom Skills University

কোর্স শেষে ইন্টার্নশিপ, শিক্ষার্থীদের চাকরির আকর্ষণীয় সুযোগ করে দিচ্ছে সিকম স্কিলস ইউনিভার্সিটি

অত্যাধুনিক বাজারে কী ধরনের কোর্স করলে চাকরি পাওয়া যায়, সেই বিষয়েই একটি বিশেষ গবেষণার ফল প্রকাশ করেছে সিকম স্কিলস ইউনিভার্সিটি

দেশে বিদেশে চাকরির সুবর্ণ সুযোগ করে দিচ্ছে সিকম স্কিলস ইউনিভার্সিটি

দেশে বিদেশে চাকরির সুবর্ণ সুযোগ করে দিচ্ছে সিকম স্কিলস ইউনিভার্সিটি

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১১:৫৩
Share: Save:

বাংলার শিক্ষার্থীদের জন্য দেশে বিদেশে চাকরির সুবর্ণ সুযোগ করে দিচ্ছে সিকম স্কিলস ইউনিভার্সিটি। অত্যাধুনিক বাজারে কী ধরনের কোর্স করলে চাকরি পাওয়া যায়, সেই বিষয়েই একটি বিশেষ গবেষণার ফল প্রকাশ করা হয়েছে, যেখানে বিশেষ কিছু কোর্সের নাম উঠে এসেছে।

ভারত সরকারের অধীনস্থ সেকটর স্কিল কাউন্সিলের সঙ্গে একত্রিত হয়ে সিকম স্কিলস ইউনিভার্সিটি এনেছে হোটেল ম্যানেজমেন্ট, ডেটা অ্যানালেটিস্ক, ফ্যাশন ডিজাইনিং, হেল্থকেয়ার ম্যানেজমেন্ট, লজিস্টিকস ম্যানেজমেন্ট এবং ফুড প্রসেসিং-এর মতো স্নাতক ও স্নাতকোত্তর কোর্স। প্রতিটি কোর্সের শেষে রয়েছে ইন্টার্নশিপ ও চাকরির নিশ্চয়তা।

সিকম স্কিলস ইউনিভার্সিটি শিক্ষার্থীদের দিচ্ছে এমন কিছু বিষয়ে পড়ার পরামর্শ, যাতে তারা আগামী দিনে সাধারণের থেকে কয়েক ধাপ এগিয়ে থাকে। পাশাপাশি, অন্তত আগামী আড়াই দশক এই সব কোর্সগুলির ক্ষেত্রে চাকরির বাজার তুঙ্গে থাকবে।

বিশদ জানতে যোগাযোগ করুন - ৭৬০৫০৫০২৪৪

এই প্রতিবেদনটি ‘সিকম স্কিলস ইউনিভার্সিটি’র সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Education university Course Internship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE