০৬ মে ২০২৪
Sister Nivedita University

আগামী পাঁচ বছরে শ্রেষ্ঠত্বের শিরোপা, এসএনইউ –এর লক্ষ্য স্থির

এশিয়ান এডুকেশন অ্যাওয়ার্ড, পূর্ব ভারতের সেরা গ্লোবাল বিশ্ববিদ্যালয় র জন্য জি ২৪ ঘণ্টা এডুকেশন এক্সিলেন্স অ্যাওয়ার্ড ইত্যাদি শ্রেষ্ঠত্বের স্বীকৃতি রয়েছে বিশ্ববিদ্যালয়ের ঝুলিতে।

এসএনইউ –এর ডিন অফ ইঞ্জিনিয়ারিং  এবং টেকনো ইণ্ডিয়ার গ্রুপ সিইও ডঃ শঙ্কু বোস

এসএনইউ –এর ডিন অফ ইঞ্জিনিয়ারিং এবং টেকনো ইণ্ডিয়ার গ্রুপ সিইও ডঃ শঙ্কু বোস

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১১:১১
Share: Save:

২০১৮ সালে সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটি তার গৌরবময় যাত্রা শুরু করে। উদ্দেশ্য, শিক্ষাক্ষেত্রে পূর্ব ভারতে শীর্ষস্থানীয় ব্র্যান্ড হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করে তোলা। সময়ের সঙ্গে সঙ্গে বিবর্তিত ও উন্নততর শিক্ষার পাশাপাশি গবেষণা মূলক শিক্ষার উপর জোর দিয়ে চলেছে এসএনইউ। প্রথম থেকেই ছাত্র কেন্দ্রিক শিক্ষাবিজ্ঞানের পৃষ্ঠপোষক এসএনইউ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা প্রক্রিয়ার মূলে রয়েছে শিল্প ভিত্তিক পাঠ্যক্রম এবং পরীক্ষামূলক শিক্ষার এক অদ্ভুত মেলবন্ধন। এশিয়ান এডুকেশন অ্যাওয়ার্ড, পূর্ব ভারতের সেরা গ্লোবাল বিশ্ববিদ্যালয় র জন্য জি ২৪ ঘণ্টা এডুকেশন এক্সিলেন্স অ্যাওয়ার্ড ইত্যাদি শ্রেষ্ঠত্বের স্বীকৃতি রয়েছে বিশ্ববিদ্যালয়ের ঝুলিতে।

অন্যান্য বিভাগ তো রয়েছেই, তারই সঙ্গে ইঞ্জিনিয়ারিং বিভাগের অবিরত কার্যক্রম বিশ্ববিদ্যালয়ের অবস্থানকে এক অন্য মাত্রা এনে দিয়েছে

অন্যান্য বিভাগ তো রয়েছেই। তারই সঙ্গে ইঞ্জিনিয়ারিং বিভাগের অবিরত কার্যক্রম বিশ্ববিদ্যালয়ের অবস্থানকে এক অন্য মাত্রা এনে দিয়েছে। এই প্রসঙ্গে এসএনইউ –এর ডিন অফ ইঞ্জিনিয়ারিং এবং টেকনো ইণ্ডিয়ার গ্রুপ সিইও ডঃ শঙ্কু বোস জানালেন,“প্রতিষ্ঠার পর থেকেই পূর্ব ভারতের সব থেকে দ্রুত উন্নততর বিশ্ববিদ্যালয় তে পরিণত হয়েছে এসএনইউ। ইতিমধ্যেই আমরা আগামী পাঁচ বছরে‌র জন্য রোড-ম্যাপ প্রস্তুত করে ফেলেছি। শুধু মাত্র শিক্ষার্থীদের ক্ষেত্রেই নয়, পরবর্তী পাঁচ বছরে শিক্ষা এবং গবেষণার ক্ষেত্রে শ্রেষ্ঠত্বের লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছে এসএনইউ”।

তিনি আরও যোগ করেন, “বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগের ডিন হিসাবে আমার লক্ষ্য একটাই, সিএসই বিভাগের উন্নতি সাধন এবং শ্রেষ্ঠত্ব অব্যাহত রাখা যা ইতিমধ্যেই বিভিন্ন শিল্প অ্যাকাডেমিয়া অংশীদার, গবেষণামূলক কার্যক্রম, আমাদের শিক্ষার্থীদের জন্য দুর্দান্ত প্লেসমেন্ট ইত্যাদির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের আলাদা পরিচয় গড়ে তুলেছে। সরকারি হোক অথবা বেসরকারি, সব বিশ্ববিদ্যালয়ের মধ্যে এসএনইউ –এর সিএসই বিভাগ নিজেদের সেরা জায়গায় তুলে ধরতে চায়। আমাদের লক্ষ্য অর্জনের দিকে ক্রমশ এগিয়ে চলেছি আমরা।”

এই প্রতিবেদনটি এসএনইউ’ -এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sister Nivedita University engineering Education
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE