Advertisement
০৩ মে ২০২৪
Trimurti Chapter TWO

‘ত্রিমূর্তি চ্যাপ্টার দুই’: গানের নেশায় এক অন্য সন্ধ্যার অপেক্ষা শহরের

কলকাতার বুকে অন্য ধারার এই অনুষ্ঠান বয়ে এনেছে অভাবনীয় আনন্দের এক প্রতিশ্রুতি। মঞ্চে থাকছেন বাংলা গানের জগতের তিন প্রজন্মের তিন অনবদ্য গায়িকা।

‘ত্রিমূর্তি চ্যাপ্টার দুই’

‘ত্রিমূর্তি চ্যাপ্টার দুই’

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১৫
Share: Save:

শহুরে হাওয়ায় পুরোদস্তুর বসন্তের রেশ। গান, বাজনা, আঁকা, যে কোনও চর্চার একেবারে আদর্শ সময়। ফাগুন হাওয়াকে একঘেয়ে জীবনে আরও জোরদার করে তুলতে শহরে হাজির ‘ত্রিমূর্তি চ্যাপ্টার ২’, আরও এক বার।

ত্রিমূর্তির উদ্যোক্তাদের লক্ষ্য হল, কিংবদন্তি সঙ্গীতশিল্পীদের এক ছাদের নীচে নিয়ে আসা। সুর-তাল-লয় সব মিলে মিশে একাকার হবে এক সন্ধ্যা। কলকাতার বুকে অন্য ধারার এই অনুষ্ঠান বয়ে এনেছে অভাবনীয় আনন্দের এক প্রতিশ্রুতি। মঞ্চে থাকছেন বাংলা গানের জগতের তিন প্রজন্মের তিন অনবদ্য গায়িকা। যাঁদের গানে এখনও বাঙালিদের আট থেকে আশি, সকলেই মোহাবিষ্ট।

ঊষা উত্থুপ, লোপামুদ্রা মিত্র এবং ইমন চক্রবর্তী- এই তিন গায়িকা নিজেদের সুরের জাদুতে ভরিয়ে তুলবেন শ্রোতাদের। পাশাপাশি তাঁদের লক্ষ্য একেবারে ঘরোয়া পরিসর থেকে মহিলাদের উন্নতির পথে নিয়ে আসা, তাঁদের আরও এগিয়ে চলতে উদ্বুদ্ধ করা।

গত বছর ‘ত্রিমূর্তি চ্যাপ্টার ১’-এর বিপুল সাফল্য খুব কাছ থেকে দেখেছিল কলকাতা। হাসি, কান্না ও অনাবিল আনন্দের মধ্যে মঞ্চে কাঁধে কাঁধ মিলিয়ে হাজির হয়েছিলেন বাংলার তিন জনপ্রিয় শিল্পী নচিকেতা, অঞ্জন দত্ত এবং শিলাজিৎ। সেই বিপুল আগ্রহ ও উত্তেজনাকে আরও আর এক ধাপ বাড়িয়ে তুলতে গান-প্রিয় মানুষের জন্য এ বার এসেছে ‘ত্রিমূর্তি চ্যাপ্টার ২’।

অনুষ্ঠানে লোপামুদ্রা মিত্র চল্লিশোর্ধ্ব মহিলাদের আর্থিক স্বাধীনতা এবং সামাজিক অবস্থান নিয়ে কথা বলবেন। ইমন চক্রবর্তী তাঁর গানের সুরে তুলে ধরবেন ২০-৩০ বছর বয়সী তরুণীদের ছকভাঙা উন্নতির কাহিনি। আর কিংবদন্তি গায়িকা ঊষা উত্থুপ সরব হবেন সব বয়সের মানুষদের একাকীত্ব ও নানা ভাবনার জটিলতা নিয়ে। এই সব নিয়েই এক অনবদ্য সময়ের দিকে চেয়ে শ্রোতারা।

অনুষ্ঠানের টিকিট কাটতে ক্লিক করুন: https://insider.in/trimrti-chapter-two-mar2-2024/event

এ ছাড়াও রাসবিহারী মোড়ে ‘দ্য মেলোডি’ ও শ্যামবাজারের ‘শ্যামবাজার হোসিয়ারি’ দোকানে মিলছে এই টিকিট।

অনুষ্ঠানের ডিজিটাল মিডিয়া পার্টনার আনন্দবাজার অনলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Trimurti Songs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE