২৬ এপ্রিল ২০২৪
University of Engineering & Management (UEM)

শিক্ষার্থীদের আকর্ষণীয় চাকরির সুযোগ করে দিচ্ছে ইউনিভার্সিটি অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট, জয়পুর

ইউনিভার্সিটি অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট, জয়পুর ২০২৩ সালে উত্তর ভারতের কলেজগুলির মধ্যে শীর্ষ স্থানে জায়গা করে নিয়েছে

ইউনিভার্সিটি অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট, জয়পুর

ইউনিভার্সিটি অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট, জয়পুর

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১৭:৫৬
Share: Save:

ইউনিভার্সিটি অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট (ইউইএম), জয়পুর দেশের ২০০টি পরামর্শদাতা কলেজের মধ্যে একটি, যা এআইসিটিই, শিক্ষা মন্ত্রক ও ভারত সরকারর দ্বারা মনোনীত। শিক্ষা মন্ত্রক ও ভারত সরকারের ইনস্টিটিউশন ইনোভেশন কাউন্সিলের অধীনে ইউনিভার্সিটি অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট, জয়পুর ২০২৩ সালে উত্তর ভারতের কলেজগুলির মধ্যে শীর্ষ স্থানে জায়গা করে নিয়েছে। ইউনিভার্সিটি অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট, জয়পুর রাজস্থানের শীর্ষ স্থানীয় বিশ্ববিদ্যালয়। যা, ভারত সরকারের এইচআরডি’র উদ্যোগে হওয়া এনপিটিইএল পরীক্ষাতেও এক টানা ছ’বছর শীর্ষ স্থান অধিকার করেছে।

ইউনিভার্সিটি অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট, জয়পুরের বিশেষ সুবিধা হল, শেষ ইচ্ছুক পরীক্ষার্থী পরীক্ষায় না বসা পর্যন্ত পরীক্ষায় বসার প্রক্রিয়া চলতে থাকে। তা ছাড়াও এই কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের কলেজের তরফ থেকে বিভিন্ন আকর্ষণীয় চাকরির সুযোগ করে দেওয়া হয়। সম্প্রতি ২০২৩ সালে ইউনিভার্সিটি অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট, জয়পুর থেকে পাশ করা শিক্ষার্থীরাও চমৎকার চাকরির সুযোগ পেয়েছে। তার মধ্যে প্রায় ৮০ শতাংশ শিক্ষার্থী একই সঙ্গে দু'টি করে কাজের প্রস্তাব পেয়েছে। ২০২২ সালে ১ জন ছাত্র প্রায় ৭টি কাজের সুযোগ পেয়েছিল এবং একই সঙ্গে ৬ জন শিক্ষার্থী ৫টি কাজেরও প্রস্তাব পেয়েছিল। যাদের সর্বোচ্চ বেতন বার্ষিক ৭২ লক্ষ টাকা এবং গড় বেতন প্রায় প্রতি বছর ৬ লক্ষ টাকা।

তা ছাড়াও ইউনিভার্সিটি অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট, জয়পুর এআইইউ, ইউজিসি, এআইসিটিই ও ন্যাক দ্বারা অনুমোদিত এবং স্বীকৃত। ইউনিভার্সিটি অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট, জয়পুর কলেজে ২০২৩-২০২৪ সেশনে ভর্তি প্রক্রিয়া চালু হয়ে গিয়েছে। এই কলেজের প্রস্তাবিত কোর্সগুলি হল বি.টেক, এম.টেক, বিবিএ, এমবিএ, এমবিএ এক্সিকিউটিভ, বিসিএ, এমসিএ, বিপিটি, এমপিটি, পিএইচডি।

ভর্তির জন্যে ক্লিক করুন এই লিঙ্কে: http://bit.ly/3GBh61k

ভর্তি সংক্রান্ত প্রশ্নের জন্য যোগাযোগ করুন - ৯৮৮৭৩১৩৩৩০/ ৯৮৮৭৪১৩৩৩০/ ৯৮৮৭৮০৬৯৩০ / ৭৯৮০০৬০৭৯৯

ঠিকানা: ‘গুরুকুল’, গোবিন্দগড়ের আগে উদয়পুরিয়া মোড়, এনএইচ ১১ (খাটুশ্যামজি মন্দিরের দিকের রাস্তায়), জয়পুর-৩০৩৪০৭

ওয়েবসাইট: www.uem.edu.in

ইমেল: admissions@uem.edu.in

এই প্রতিবেদনটি ‘ইউনিভার্সিটি অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট, জয়পুর’এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

university engineering Students
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE