০৪ মে ২০২৪
Berger Homeshield Dampstop Advanced 2023

অ্যান্টিক সংগ্রাহক গুলশন গ্রোভারের বাড়িতে ফটোগ্রাফারের বেশে অক্ষয় কুমার, নোনা ধরা দেওয়াল মেরামতে দিলেন কোন সমাধানসূত্র?

নোনা ধরা দেওয়াল ঠিক করতে যাওয়া মানেই প্লাস্টার ছাড়ানো, ইটের ট্রিটমেন্ট, ধুলো, বালি, সিমেন্ট— সব মিলিয়ে প্রায় দক্ষযজ্ঞ হওয়ার জোগাড়। এই অবস্থায় সহজ সমাধান বলে দিলেন বলিউডের ‘খিলাড়ি' অক্ষয়। তাঁর কাছেই গুলশন জানলেন বার্জার ড্যাম্পস্টপের কথা।

বার্জার হোম শিল্ড  —নো ঝঞ্জাট, ড্যাম্প স্টপ ফটাফট

বার্জার হোম শিল্ড —নো ঝঞ্জাট, ড্যাম্প স্টপ ফটাফট

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ১১:৫৪
Share: Save:

ইদানীং প্রাচীন জিনিসপত্র সংগ্রহে মজেছেন বলিউডের ‘ব্যাড ম্যান’ গুলশন গ্রোভার। অক্ষয় কুমারের নতুন নেশা ছবি তোলা। গুলশনের সংগ্রহে থাকা অ্যান্টিক সামগ্রীর ছবি তুলতে হঠাৎই তাঁর বাড়িতে হাজির অক্ষয়।

এ দিকে বাড়ির নোনা ধরা দেওয়াল নিয়ে গুলশন হিমশিম। নোনা ধরা দেওয়াল ঠিক করতে যাওয়া মানেই প্লাস্টার ছাড়ানো, ইটের ট্রিটমেন্ট, ধুলো, বালি, সিমেন্ট— সব মিলিয়ে প্রায় দক্ষযজ্ঞ হওয়ার জোগাড়। এই অবস্থায় সহজ সমাধান বলে দিলেন বলিউডের ‘খিলাড়ি' অক্ষয়। তাঁর কাছেই গুলশন জানলেন বার্জার ড্যাম্পস্টপের কথা।

চিরাচরিত পদ্ধতিতে বাড়িতে ওয়াটারপ্রুফিং করানো মানে এক বিশাল কর্মযজ্ঞ। এতে পরিশ্রমের সঙ্গে ঝক্কিও থাকে। দেওয়ালের ক্ষতিগ্রস্ত অংশের প্লাস্টার ছাড়িয়ে ইটের কেমিক্যাল ট্রিটমেন্ট করতে হয়। পরিপাটি করে সাজানো বাড়িতে আজকাল কেউ আর এত ঝঞ্ঝাট পোহাতে চায় না। তাই খানিকটা বাধ্য হয়েই অস্বাস্থ্যকর, আর্দ্র, ছত্রাক, ব্যাকটিরিয়া এবং ভাইরাস-যুক্ত পরিবেশে চলে বসবাস। সেই সমস্যাই এ বার মিটতে চলেছে।

বার্জার হোম শিল্ড নিয়ে এসেছে বার্জার ড্যাম্পস্টপ (BERGER DAMPSTOP)— যা হল উদ্ভাবনী ওয়াটারপ্রুফিং প্রোডাক্টের সম্ভার। এটা দিয়ে শুধু বিজ্ঞানসম্মত ভাবে ওয়াটারপ্রুফিংই হয় না, সেই জলরোধী ক্ষমতা টিকেও যায় বহু দিন। বার্জার ড্যাম্পস্টপ দিয়ে খুব সহজেই বাড়ির নোনা ধরা দেওয়ালের ট্রিটমেন্ট করা যায়। দেওয়ালের প্লাস্টার ছাড়ানোর দরকার পড়ে না। তাই বাড়িতে মিস্ত্রির কাজ, ধুলো বালি ট্রিটমেন্টের বালাই নেই। চোখের পলকে, দ্রুত ওয়াটারপ্রুফিং সেরে ফেলা যায়।

সাধারণত রং মিস্ত্রিরা রাজমিস্ত্রিদের মতো সিমেন্ট বালি নিয়ে কাজ করায় পটু হয় না। তাই নোনা ধরা দেওয়ালে প্লাস্টার ছাড়ানোর ভয়ে অনেক রং-মিস্ত্রিই ওয়াটারপ্রুফিংয়ের কাজ এড়িয়ে যায়। ড্যাম্পস্টপ-এর একটা সুবিধে হল- এর সাহায্যে এক জন রংয়ের মিস্ত্রিও খুব সহজে ওয়াটারপ্রুফিং করতে পারবে। এর জন্য আলাদা করে কোনও প্রশিক্ষণের দরকার হয় না। ড্যাম্পস্টপ সঙ্গে থাকলে ওয়াটারপ্রুফিংয়ের জন্য প্রয়োজন হবে না রাজমিস্ত্রিরও। দেওয়ালের প্লাস্টার না ছাড়িয়েই ড্যাম্প ট্রিটমেন্ট করা যাবে।

বার্জার ড্যাম্পস্টপ অত্যধুনিক ন্যানো সিলিকন প্রযুক্তিতে তৈরি। এর সঙ্গে আছে পারফরম্যান্স ওয়ারেন্টি আজকাল ক্রেতারা চান নোনা ধরা দেওয়ালের চট্‌জলদি সমাধান এবং টেকসই ড্যাম্প ট্রিটমেন্ট। তাই বার্জার ড্যাম্পস্টপ ওয়াটার প্রুফিং-এর জন্য সঙ্গে থাকলে ‘নো ঝঞ্ঝাট, ড্যাম্পস্টপ ফটাফট’।

এই প্রতিবেদনটি ‘বার্জার পেইন্টস’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Berger Paints Home Decoration Home Decor Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE