Advertisement
২৬ এপ্রিল ২০২৪
2020 Auto Expo

গাড়ি মেলায় নেই বহু সংস্থাই

আন্তর্জাতিক স্তরে খ্যাতি কুড়োনো দু’বছর অন্তর আয়োজিত এই প্রদর্শনী এ বার পিছিয়ে দেওয়ার কথা ভাবা হয়েছিল। পরে উদ্যোক্তারা তা চালু রাখার সিদ্ধান্ত নেন।

২০২০ অটো এক্সপো। ছবি: পিটিআই

২০২০ অটো এক্সপো। ছবি: পিটিআই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২০ ০৪:১৫
Share: Save:

অর্থনীতির ঝিমুনি ভাব এবং এপ্রিল থেকে নতুন দূষণ বিধি (বিএস৬) মেনে গাড়ি তৈরি— জোড়া চ্যালেঞ্জের প্রভাব পড়তে চলেছে দেশে গাড়ি শিল্পের বৃহত্তম প্রদর্শনী ‘অটো এক্সপো’য়। দেশি-বিদেশি একগুচ্ছ গাড়ি সংস্থা এ বার সেখানে অংশগ্রহণ করছে না। তবে গাড়ি শিল্পের সংগঠন তথা প্রদর্শনীর মূল উদ্যোক্তা সিয়ামের দাবি, অনেক সংস্থাই এ বার প্রথম পা রাখবে সেখানে। বিশেষ করে চিন ও দক্ষিণ কোরিয়ার একাধিক সংস্থা তুলে ধরবে তাদের গাড়ির সম্ভার।

আন্তর্জাতিক স্তরে খ্যাতি কুড়োনো দু’বছর অন্তর আয়োজিত এই প্রদর্শনী এ বার পিছিয়ে দেওয়ার কথা ভাবা হয়েছিল। পরে উদ্যোক্তারা তা চালু রাখার সিদ্ধান্ত নেন। কিন্তু টয়োটা কির্লোস্কর মোটর, ফোর্ড ইন্ডিয়া, বিএমডব্লিউ, অডি, নিসান, অশোক লেল্যান্ড, হিরো মোটো কর্প, হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার, টিভিএস, ইয়ামাহার মতো সংস্থা সেখানে আসছে না। সোমবার সিয়ামের ডিডিজি সুগত সেন জানান, দেশের সঙ্গে বিদেশের বাজারেও নিজেদের উল্লেখযোগ্য ভাবে তুলে ধরতে এই প্রদর্শনীকে গুরুত্ব দেয় সংস্থাগুলি। কিন্তু এ বারের কঠিন সময়ের প্রেক্ষিতে অনেক সংস্থার পক্ষে তা সম্ভব হচ্ছে না। তিনি জানান, অটো এক্সপোয় এই প্রথম যোগ দিচ্ছে সোশ্যাল মিডিয়া। তার অঙ্গ হিসেবে ‘ফেসবুক টাউনহলে’ আমজনতার সঙ্গে আলাপচারিতার অনুষ্ঠান হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Car Fair 2020 Auto Expo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE