Advertisement
০২ মে ২০২৪
Global Bengal Business Summit

প্রস্তুতি শিল্প সম্মেলনের

অনুষ্ঠান সূচি কেমন ভাবে সাজানো হয়েছে, তা-ই প্রধানত খতিয়ে দেখা হয় এ দিনের বৈঠকে। জানা গিয়েছে, বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে ২১ নভেম্বর সম্মেলনের উদ্বোধন হবে।

An image of BGBS

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ০৮:৩৪
Share: Save:

আগামী সপ্তাহেই রাজ্যে বসবে বিশ্ব বঙ্গ শিল্প সম্মেলনের (বিজিবিএস) আসর। তার আগে বুধবার সংশ্লিষ্ট সব দফতরের সচিবদের নিয়ে সম্মেলনের জায়গা ঘুরে দেখলেন মুখ্যসচিব হরি কৃষ্ণ দ্বিবেদী। হয়েছে বৈঠক।

সূত্রের খবর, অনুষ্ঠান সূচি কেমন ভাবে সাজানো হয়েছে, তা-ই প্রধানত খতিয়ে দেখা হয় এ দিনের বৈঠকে। জানা গিয়েছে, বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে ২১ নভেম্বর সম্মেলনের উদ্বোধন হবে। তার আগে সেখানেই বণিকসভা সিআইআই ও ফিকি তাদের জাতীয় কাউন্সিলের সভা করবে। তাতে যোগ দিতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরে মূল শিল্প সম্মেলনের উদ্বোধন হবে।

সূত্রের খবর, কনভেনশন সেন্টার লাগোয়া প্রায় ১ লক্ষ বর্গফুটের আর একটি ভবন গড়েছে রাজ্য। সেটির উদ্বোধন করবেন মমতা। সন্ধ্যায় হবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজ। পরের দিন বিভিন্ন সেক্টর কমিটির বৈঠক। বেশির ভাগ হবে মিলন মেলায়, কিছু কনভেনশন সেন্টারে। বিকেলে ধনধান্য অডিটোরিয়ামে সম্মেলনের সমাপ্তি অনুষ্ঠান। থাকবেন মুখ্যমন্ত্রী।

তবে বিজিবিএসে শিল্পপতিদের কারা আসবেন, তা স্পষ্ট করে জানাতে পারেনি প্রশাসনিক সূত্র। আশা, দেশের প্রথম সারির কয়েক জন যোগ দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BGBS Mamata Banerjee Hari Krishna Dwivedi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE