Advertisement
১৯ জুলাই ২০২৪
Amit Mitra

চণ্ডীগড়ে লগ্নির আহ্বান অমিতের

সম্প্রতি অ্যাসোচ্যামের সঙ্গেই পশ্চিমবঙ্গে ‘ভাইব্র্যান্ট গুজরাত’ শিল্প সম্মেলনের রোড শো-তে এসে সেখানে লগ্নির বার্তা দেন সে রাজ্যের শিল্প দফতরের প্রতিমন্ত্রী।

An image of Amit Mitra

অমিত মিত্র। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২৩ ০৫:১১
Share: Save:

এ মাসের শেষেই রাজ্যে বসতে চলেছে বেঙ্গল গ্লোবাল বিজ়নেস সামিট (বিজিবিএস)। সেই উপলক্ষে দিল্লি ও মুম্বইয়ের পরে এ বারে চণ্ডীগড়ে বণিকসভা অ্যাসোচ্যামের সঙ্গে আয়োজন করা রোড শো-তে পশ্চিমবঙ্গের অর্থনৈতিক সম্ভাবনা তুলে ধরে সে রাজ্যের শিল্প মহলকে এখানে লগ্নির আহ্বান জানালেন অমিত মিত্র। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আর্থিক উপদেষ্টা ও প্রাক্তন অর্থমন্ত্রী বলেন, পশ্চিমবঙ্গের জিডিপি-র মাপ এ বছরে হওয়ার কথা ১৭.৫ লক্ষ কোটি টাকা। আর পঞ্জাবের ৭ লক্ষ কোটি। আবার পঞ্জাব দেশের বৃহত্তম গম উৎপাদনকারী রাজ্য। পশ্চিমবঙ্গ চালের ক্ষেত্রে প্রথম। ফলে দুই রাজ্যের সামনেই সুযোগ রয়েছে একসঙ্গে চলার।

প্রসঙ্গত, সম্প্রতি অ্যাসোচ্যামের সঙ্গেই পশ্চিমবঙ্গে ‘ভাইব্র্যান্ট গুজরাত’ শিল্প সম্মেলনের রোড শো-তে এসে সেখানে লগ্নির বার্তা দেন সে রাজ্যের শিল্প দফতরের প্রতিমন্ত্রী।

চণ্ডীগড়ের রোড শো-তে ভার্চুয়াল মাধ্যমে যোগ দিয়ে অমিত কৃষি ক্ষেত্রে রাজ্যের অগ্রগতির উল্লেখ করেন। তাঁর দাবি, এই কারণেই আইটিসি-র মতো সংস্থা এখানে ১৯টি কারখানা খুলেছে। রেলের টিটাগড় ওয়াগন, টেক্সম্যাকোর পাশাপাশি বিভিন্ন সংস্থার সিমেন্ট কারখানা এবং তথ্যপ্রযুক্তি সংস্থার অফিসও রয়েছে। এগোচ্ছে রাজ্যের ছোট শিল্প। ওই বৈঠকে রাজ্যের আমলা ও শিল্পমহল পশ্চিমবঙ্গের শিল্পায়নের ছবি তুলে ধরেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE