Advertisement
১৯ জুন ২০২৪
Chandra Shekhar Ghosh

বন্ধন ব্যাঙ্কের প্রধান পদ থেকে স্বেচ্ছাবসরে চন্দ্রশেখর ঘোষ! এ বার ‘বৃহত্তর’ দায়িত্বে

বন্ধন ব্যাঙ্কের প্রতিষ্ঠা চন্দ্রশেখর ঘোষের হাতেই। তাঁর নেতৃত্বেই ন’বছর আগে যাত্রাশুরু করে এই বেসরকারি ব্যাঙ্কিং সংস্থা। পর পর তিনবার বন্ধনের এমডি এবং সিইও পদের দায়িত্ব সামলেছেন তিনি।

চন্দ্রশেখর ঘোষ।

চন্দ্রশেখর ঘোষ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ২১:২৮
Share: Save:

বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও পদ থেকে স্বেচ্ছাবসর নিচ্ছেন চন্দ্রশেখর ঘোষ। ইতিমধ্যেই বোর্ডের কাছে নিজের ইস্তফাপত্র জমা দিয়েছেন তিনি। শুক্রবার বন্ধনের তরফে একটি ঘোষণায় জানানো হয়েছে, আগামী ৯ জুলাই নিজের দায়িত্ব থেকে অবসর নেবেন ঘোষ।

বন্ধন ব্যাঙ্কের প্রতিষ্ঠা চন্দ্রশেখরের হাতেই। তাঁর নেতৃত্বেই ন’বছর আগে যাত্রা শুরু করেছিল এই বেসরকারি ব্যাঙ্কিং সংস্থা। তার পর থেকে টানা তিন বার বন্ধনের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও পদের দায়িত্বভার সামলেছেন তিনি। এমনকি, গত ২০২৩ সালের নভেম্বরে তাঁকে আরও এক বার তিন বছরের জন্য ওই পদে মনোনীত করা হয়েছিল। সেই মেয়াদ পূরণের আগেই স্বেচ্ছবসরের সিদ্ধান্ত নিলেন চন্দ্রশেখর।

ইস্তফা পত্রে বন্ধনের প্রতিষ্ঠাতা লিখেছেন, ‘‘প্রায় এক দশক ধরে ব্যাঙ্কের এমডি এবং সিইও হিসাবে দায়িত্ব পালন করার পর এখন মনে হচ্ছে, আমার আরও বৃহত্তর দায়িত্ব নেওয়ার সময় এসেছে। বন্ধন গোষ্ঠীর নীতি ও কৌশল নির্ধারণকারীর ভূমিকায় কাজ করার সময় এসেছে। তাই আমি আগামী ৯ জুলাই, ২০২৪ আমার দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।’’

তবে একইসঙ্গে বন্ধনে তাঁর কার্যকালে সাফল্যের খতিয়ানও দিয়েছেন চন্দ্রশেখর। ইস্তফাপত্রে তিনি লিখেছেন, ‘‘বহু প্রতিকূলতা সত্ত্বেও বন্ধন বহু মাইলফলক ছুঁয়েছে। এবং এই মুহূর্তে এই ব্যাঙ্কে এক লক্ষ ৩৫ হাজার কোটি টাকার আমানত জমা আছে। ব্যাঙ্কের পরিবারও বৃদ্ধি পেয়েছে অনেক বেশি। ২০২৪ সালের ৩১ মার্চ পর্যন্ত হিসাব বলছে বন্ধনের পরিবারে এখন তিন কোটি ঋণগ্রাহক এবং আমানতকারী রয়েছেন। আছেন ৭৫ হাজার কর্মী, আমি তাঁদের প্রত্যেকের কাছে ঋণী আমার নেতৃত্বে ভরসা এবং বিশ্বাস রাখার জন্য। আমি গর্বিত যে আমি পরবর্তী নেতৃত্বের জন্য একটি মজবুত সংস্থাকে ছেড়ে যাচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bandhan Bank Chandra Shekhar Ghosh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE