Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Bank Strike

Bank Strike: তুলে নেওয়া হল ব্যাঙ্ক ধর্মঘটের ডাক

বৃহস্পতিবার দিল্লিতে কেন্দ্রীয় শ্রম কমিশনারের মধ্যস্থতায় ধর্মঘট মেটানোর বিষয় নিয়ে আলোচনা হয় আইবিএ এবং ইউনিয়নগুলির মধ্যে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ০৭:০২
Share: Save:

আগামী ২৭ জুন ব্যাঙ্ক ধর্মঘট হচ্ছে না। এই ধর্মঘটের ডাক দিয়েছিল ব্যাঙ্কের কর্মী এবং অফিসারদের সংগঠনগুলির যৌথ মঞ্চ ইউনাইটেড ফোরাম অব ব্যাঙ্ক ইউনিয়ন্স (ইউএফবিইউ)। ফোরামের আহ্বায়ক গৌতম নিয়োগী জানিয়েছেন, তাঁদের দাবিগুলি নিয়ে আলোচনা করতে রাজি হয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষের সংগঠন ইন্ডিয়ান ব্যাঙ্কস অ্যাসোসিয়েশন (আইবিএ)। তাই আপাতত ওই সিদ্ধান্ত প্রত্যাহার করেছেন তাঁরা।

দীর্ঘ দিন ধরে ব্যাঙ্ক কর্মীরা তাঁদের কয়েক দফা দাবি নিয়ে বার বার কর্তৃপক্ষের দ্বারস্থ হলেও তাতে কান দেওয়া হচ্ছে না বলে অভিযোগ তুলে এ মাসের ২৭ তারিখে ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্ত নেয় ইউএফবিইউ। যার মধ্যে রয়েছে, প্রতি সপ্তাহে পাঁচ দিন কাজ (শনি এবং রবিবার ছুটি), কর্মী এবং অফিসারদের পেনশন বৃদ্ধি, ন্যাশনাল পেনশন সিস্টেম বা এনপিএসের পরিবর্তে পুরনো আমলের পেনশন প্রকল্প চালু ইত্যাদি। দুই সংগঠন আইবকের রাজ্য সম্পাদক শুভজ্যোতি চট্টোপাধ্যায় এবং অল ইন্ডিয়া ন্যাশনালাইজ়ড ব্যাঙ্ক অফিসার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক সঞ্জয় দাস বলেন, ‘‘এক সময় আমাদের দাবিগুলি নিয়ে কথা বলতেই অস্বীকার করেছিলেন ব্যাঙ্ক কর্তৃপক্ষেরা। বৃহস্পতিবার দিল্লিতে কেন্দ্রীয় শ্রম কমিশনারের মধ্যস্থতায় ধর্মঘট মেটানোর বিষয় নিয়ে আলোচনা হয় আইবিএ এবং ইউনিয়নগুলির মধ্যে। সেখানেই আইবিএ জানায়, আগামী ১ জুলাই থেকেই কর্মীদের দাবিগুলি নিয়ে তারা কথাবার্তা শুরু করতে রাজি। ওই প্রতিশ্রুতির ভিত্তিতেই ধর্মঘটের ডাক আপাতত তুলে নেওয়া হয়েছে।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Bank Strike bank
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE