Advertisement
১১ মে ২০২৪
Vodafone Idea

Vodafone: ভোডাফোনের ঋণ শেয়ারে বদলানোর পক্ষে ব্যাঙ্ক

দেনার ভারে ন্যূব্জ টেলিকম সংস্থা ভোডাফোন আইডিয়ার (ভিআই) কাঁধে চাপ বেড়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২১ ০৬:৪০
Share: Save:

প্রোমোটারেরা পুঁজি জোগাতে অপারগ। বকেয়া স্পেকট্রাম এবং লাইসেন্স ফি মেটানো নিয়ে বিরুদ্ধে গিয়েছে সুপ্রিম কোর্টের রায়। ফলে দেনার ভারে ন্যূব্জ টেলিকম সংস্থা ভোডাফোন আইডিয়ার (ভিআই) কাঁধে চাপ বেড়েছে। সঙ্কট আরও বাড়িয়েছে শীর্ষ পদ থেকে কুমার মঙ্গলম বিড়লার সরে যাওয়া। এই অবস্থায় সংস্থার ঋণদাতাদের পরামর্শ, ভিআই-এ তাদের ঋণকে অংশীদারিতে বদলে দেওয়া যেতে পারে।

লাইসেন্স, স্পেকট্রাম এবং ঋণ মিলিয়ে ভিআইয়ের দায়ের অঙ্ক ১.৮ লক্ষ কোটি টাকা। এই অবস্থায় সংস্থাটি ডুবলে অনিশ্চিত হয়ে পড়বে বিপুল ঋণ উদ্ধার। সমস্যায় পড়বেন গ্রাহকেরা। সূত্রের খবর, এই পরিস্থিতিতে সম্প্রতি ব্যাঙ্কগুলির সঙ্গে কথা বলেন টেলিকম দফতরের (ডট) আধিকারিকেরা। সেখানেই স্টেট ব্যাঙ্কের নেতৃত্বাধীন ঋণদাতারা ঋণকে অংশীদারিতে বদলের পরামর্শ দেয়।

প্রশ্ন উঠেছে, ভিআইয়ের মতো দেনা জর্জরিত সংস্থার অংশীদারি হাতে নিলে ব্যাঙ্কগুলির আদৌ সুবিধা হবে কি? সংশ্লিষ্ট মহলের বক্তব্য, ভিআইয়ের বিভিন্ন ঋণ ‘স্ট্রেস্ড’ (আদায় হওয়া কঠিন) হলেও সংস্থার বিরুদ্ধে এখনও ঋণ খেলাপের অভিযোগ ওঠেনি। এই অবস্থায় ঋণকে অংশীদারিতে বদলে সংস্থাকে কিছুটা অক্সিজেন দেওয়া গেলে তাদের পক্ষেও বকেয়া মেটানো সহজ হতে পারে। বাড়তে পারে শেয়ারের দাম। তখন লগ্নিকারী মেলার আশাও বাড়বে। সেই সময়ে অংশীদারি বিক্রি করে বকেয়া উদ্ধার করতে সুবিধা হবে ব্যাঙ্কগুলির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bank Loan Vodafone Idea
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE