Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Berger Paints

Berger Paints: পানাগড়ে কারখানা গড়বে বার্জার

বার্জারের এমডি-সিইও অভিজিৎ রায় বলেন, ‘‘রাজ্যে এটি আমাদের তৃতীয় কারখানা।

ছবি সংগৃহীত।

ছবি সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২১ ০৬:৫২
Share: Save:

ব্যবসা বাড়ানোর পরিকল্পনার অঙ্গ হিসেবে রাজ্যে আরও একটি রঙের কারখানা গড়বে বার্জার পেন্টস। সেই লক্ষ্যে গত মাসেই পানাগড়ে গত মাসে রাজ্যের থেকে প্রায় ১৯ একর জমি কিনেছে সংস্থাটি। পাশাপাশি বিদেশের বাজার দখলেও জোর দেওয়া হবে বলে শুক্রবার জানিয়েছে তারা।

রাজ্যের রং সংস্থাটির লক্ষ্য, ২০২৩-২৪ সালের মধ্যে ব্যবসার অঙ্ক বছরে ১০,০০০ কোটি টাকায় নিয়ে যাওয়া। সেই সময়েই তাদের ১০০ বছর পূর্ণ হবে। ২০২০-২১ সালে ব্যবসা হয়েছে ৬,৮০০ কোটি। এই অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে ১,৮১৫ কোটির।

বার্জারের এমডি-সিইও অভিজিৎ রায় বলেন, ‘‘রাজ্যে এটি আমাদের তৃতীয় কারখানা। ইতিমধ্যেই রিষড়া এবং হাওড়ায় দু’টি কারখানা চালু আছে। নতুন কারখানায় নির্মাণ ক্ষেত্রে ব্যবহৃত রং এবং অন্য রাসায়নিক পণ্য তৈরি হবে। কারখানাটি গড়ার জন্য লগ্নির অঙ্ক ঠিক করার কাজ চলছে।’’

সেই সঙ্গে ফ্রান্স ও সুইজারল্যান্ডের বাজার দখলের পরিকল্পনা করা হয়েছে বলে জানান তিনি। এখন বিদেশে ব্যবসা হয় ৩৫০ কোটি টাকার। তা ৫০০ কোটিতে নিয়ে যাওয়াই লক্ষ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Berger Paints factory
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE