Advertisement
২৩ জুন ২০২৪
BSE Sensex

চার দিনে উধাও ৫.১২ লক্ষ কোটি

বাজার বিশেষজ্ঞ বিনয় আগরওয়ালের দাবি, ক’দিন পরেই দেশে লোকসভা ভোটের ফল বেরোবে। কারা সরকার গড়বে, তাই নিয়ে লগ্নিকারীদের মধ্যে সংশয় এবং দ্বিধা রয়েছে।

—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ০৯:১৮
Share: Save:

বেশ কিছুটা ওঠার পরে পড়ছে শেয়ার বাজার। বুধবার সেনসেক্স নেমেছে আরও ৬৬৭.৫৫ পয়েন্ট। এই নিয়ে চার দিনে পড়ল মোট ৯১৫.১৪। নামল ৭৪,৫০২.৯০ অঙ্কে। আর এই ক’দিনে লগ্নিকারীরা হারালেন মোট ৫.১২ লক্ষ কোটি টাকার শেয়ার সম্পদ। নিফ্‌টিও নেমেছে ২২,৭০৪.৭০-এ। বিশেষজ্ঞেরা বলছেন, সংশোধন হচ্ছে বাজারে। লগ্নিকারীরা সতর্ক।

বাজার বিশেষজ্ঞ বিনয় আগরওয়ালের দাবি, ক’দিন পরেই দেশে লোকসভা ভোটের ফল বেরোবে। কারা সরকার গড়বে, তাই নিয়ে লগ্নিকারীদের মধ্যে সংশয় এবং দ্বিধা রয়েছে। তাই অনেকেই ঝুঁকি না নিয়ে হাতের শেয়ার বিক্রি করে মুনাফা ঘরে তুলে নিচ্ছেন। ফলাফল সামনে আসার পরে নতুন করে লগ্নির সিদ্ধান্ত নেবেন অনেকে। সংশ্লিষ্ট মহলের একাংশের দাবি, এই কারণেই অস্থির বাজার। তার উপরে এ দিন বিভিন্ন দেশেই শেয়ার সূচক দুর্বল ছিল। ফলে সব মিলিয়ে দিনের এক সময় প্রায় ৭১৬ পয়েন্ট পড়ে যায় সেনসেক্স। ভারতীয় অর্থনীতি সম্পর্কে মূল্যায়ন সংস্থা এসঅ্যান্ডপি-র দৃষ্টিভঙ্গি বদলে ইতিবাচক করার খবর পতনের পরিমাণ কিছুটা কমায়।

বিশেষজ্ঞ কমল পারেখের বক্তব্য, বাজার বেশি তেতে ছিল। দু’দিন আগে লেনদেন চলাকালীন ৭৬ হাজারও পার করে সেনসেক্স। বেশ কিছু সংস্থার শেয়ার দর অতিরিক্ত চড়া। সেগুলির আয়-মুনাফার সঙ্গে যার সামঞ্জস্য নেই। ফলে এই সংশোধনের দরকার ছিল। ক্ষুদ্র লগ্নিকারীকেও আরও সচেতন হয়ে শেয়ার কিনতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share Market Sensex
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE