Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
BSNL

ফের এক কদম পিছু হঠল বিএসএনএল, আনলিমিটেড কলেও বসল সময়বিধি

কম দামে বেশি ডেটা এবং আনলিমিটেড কলের সুবিধা দিয়ে বেসরকারি সংস্থাগুলির সঙ্গে পাল্লা দিতে উঠেপড়ে লেগেছিল তারা। কিন্তু কোম্পানি লোকসানে চলায় ফের এক পা পিছিয়ে এল বিএসএনএল।

বিএসএনএলের গ্রাহকরা আর পাবেন না আনলিমিটেড কলিং এর সুবিধা। ছবি: শাটারস্টক

বিএসএনএলের গ্রাহকরা আর পাবেন না আনলিমিটেড কলিং এর সুবিধা। ছবি: শাটারস্টক

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৯ ১০:৩০
Share: Save:

আর মিলবে না আনলিমিটেড কলের সুবিধা। রিচার্জ করা থাকলেও সীমিত সময় পেরোলেই গ্রাহককে দিতে হবে অতিরিক্ত টাকা। এমনই সিদ্ধান্ত নিল রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএল।

Advertisement

গ্রাহক সংখ্যা বাড়াতে বিএসএনএল সম্প্রতি নিয়ে এসেছিল নানা অফার, নতুন নতুন প্ল্যান। কম দামে বেশি ডেটা এবং আনলিমিটেড কলের সুবিধা দিয়ে বেসরকারি সংস্থাগুলির সঙ্গে পাল্লা দিতে উঠেপড়ে লেগেছিল তারা। কিন্তু কোম্পানি লোকসানে চলায় ফের এক পা পিছিয়ে এল বিএসএনএল।

সংস্থার নতুন নিয়ম অনুযায়ী গ্রাহকরা সারা দিনে আনলিমিটেড কলের সুবিধা আর পাবেন না। ২৫০ মিনিট অবধি কোনও চার্জ না লাগলেও তাঁর থেকে এক সেকেন্ড বেশি হলেই অতিরিক্ত মাসুল দিতে হবে গ্রাহককে। নির্ধারিত সময় পেরিয়ে গেলে গ্রাহককে প্রতিটি ফোন কলের জন্য দিতে হবে মাসুল। রাত ১২টা অবধি কার্যকর হবে এই নিয়ম। রাত ১২টার পর আবার চালু হবে নতুন প্যাকেজ। যদিও সময়সীমা পেরনোর পর কল চার্জ কত হবে সে বিষয়ে কোনও কিছু জানানো হয়নি সংস্থার তরফে।

আরও পড়ুন: তিন মাসে দু’লক্ষ ছাঁটাই, ত্রাণ চাইছে শিল্প

Advertisement

বিএসএনএলের এই সিদ্ধান্ত গ্রাহকদের বেশ বিপাকেই ফেলবে বলে ধারণা অনেকের। যেখানে ভোডাফোন, এয়ারটেল ন্যূনতম রিচার্জের বদলে আনলিমিটেড কলের সুবিধা দিত, সেখানে রিলায়্যান্স জিও-র কোনও ন্যূনতম রিচার্জের বিধি নেই, তাদের কানেকশন ব্যবহার করলেই যে কোনও মূল্যের রিচার্জেই পাওয়া যায় আনলিমিটেড কলিংয়ের সুবিধা। সেই আনলিমিটেড কলের মধ্যে নেই কোনও লুকোনো নিয়ম, বাঁধা নেই কোনও নির্দিষ্ট সময়সীমা। বিএসএনএলের অবস্থা এমনিতেই টলোমলো, তা-ও কঠিন প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে তারা নিয়ে এসেছিল বিভিন্ন নতুন প্ল্যান, যেখানে বাকি প্রতিযোগী সংস্থাগুলির থেকে কম দামে বেশি ডেটা ও আনলিমিটেড কলিংয়ের সুবিধা দেওয়া হচ্ছিল।

আরও পড়ুন: এই প্রথম বেহাল অর্থনীতির কথা কবুল কেন্দ্রের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.