Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Share Market

বাজেটের সোনার দৌড় অব্যাহত শেয়ার বাজারে, মঙ্গলবারও ঊর্ধ্বমুখী সেনসেক্স, নিফটি 

বেলার দিকে সেই গতি কিছুটা কমলেও বাজারে তেজি ভাব রয়েছে। অন্য দিকে বাজেটের জেরে ফের ৫০ হাজারের অঙ্ক পার করেছে সেনসেক্স।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
মুম্বই শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২১ ১২:২৭
Share: Save:

বাজেটের স্বপ্নের দৌড় অব্যাহত শেয়ার বাজারে। মঙ্গলবারও শেয়ার বাজারের ঊর্ধ্বগতি বজায় রয়েছে দুই সূচকেই। আড়াই শতাংশেরও উপরে উঠে খুলেছে বাজার। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেই গতি কিছুটা কমলেও এখনও বাজারে তেজি ভাব রয়েছে। অন্য দিকে বাজেটের জেরে ফের ৫০ হাজারের অঙ্ক পার করেছে সেনসেক্স।

সেনসেক্স ও নিফটি দুই সূচকই এক দিনে সর্বোচ্চ বৃদ্ধির রেকর্ড গড়েছিল সোমবার বাজেটের পর। মঙ্গলবার সকালে সেনসেক্স খোলে ৫৯২ পয়েন্ট উপরে উঠে ৪৯,১৯৩.২৬ পয়েন্টে। সর্বোচ্চ উত্থান ৫০,১৫৪.৪৮ পয়েন্ট। সমান তালে বেড়েছে নিফটিও। বাজার খোলার সময় নিফটি ছিল ১৪,৪৮১.১০ পয়েন্টে, সোমবারের চেয়ে ১৯৯.৯০ পয়েন্ট উপরে। সর্বোচ্চ উত্থান ১৪,৭৩১.৭০।

বাজেটে বিমা ক্ষেত্রে ৭৪ শতাংশ বিদেশি বিনিয়োগের দরজা খুলে দিয়েছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। এ ছাড়া কৃষি সেস, দু’টি ব্যাঙ্ক বেসরকারিকরণের সিদ্ধান্তে আস্থা ফিরেছে লগ্নিকারীদের। দীর্ঘমেয়াদি ভিত্তিতে বাজারে স্থিতাবস্থা ফিরবে বলেই মনে করছেন বাজার বিশেষজ্ঞরা। তার জেরেই এই উত্থান বলে অনুমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sensex Share Market Nifty Budget 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE