Advertisement
২০ এপ্রিল ২০২৪
Cairn Energy

কেন্দ্রের সঙ্গে কথা চায় কেয়ার্ন এনার্জি

এ দিন টমসনের একটি ভিডিয়ো টুইট করে কেয়ার্ন জানিয়েছে, তিনি অর্থমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৩০
Share: Save:

পুরনো করের মামলায় আন্তর্জাতিক সালিশি আদালতে ভারতের বিরুদ্ধে জয় পেয়েছে ব্রিটেনের কেয়ার্ন এনার্জি। এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে কি না, তা স্পষ্ট করেনি মোদী সরকার। অন্য দিকে, বাজেয়াপ্ত করা সম্পদ ফেরত না-পেলে বিদেশের মাটিতে থাকা ভারতের সম্পদ বাজেয়াপ্ত করে তা পুষিয়ে নেওয়া হতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছে সংস্থাটি। এরই মধ্যে বুধবার হঠাৎ ভিন্ন সুর কেয়ার্নের। তারা জানিয়েছে, কেয়ার্ন এনার্জির সিইও সাইমন টমসন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে সাক্ষাৎ করে বিষয়টির মীমাংসা করতে চান। তাদের আর্জি, আন্তর্জাতিক সালিশি আদালতের রায়কে মর্যাদা দিয়ে বিষয়টি মিটিয়ে নিক ভারত। সরকারি সূত্রের বক্তব্য, বৈঠকের দিনক্ষণের ব্যাপারে এখনও সিদ্ধান্ত হয়নি।

এ দিন টমসনের একটি ভিডিয়ো টুইট করে কেয়ার্ন জানিয়েছে, তিনি অর্থমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান। সেখানে টমসন বলছেন, ‘‘সালিশি আদালত রায় দিয়েছে। আমাদের অনুরোধ, ভারত সরকার সেই রায়কে মর্যাদা দিয়ে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ করুক।’’ কেয়ার্ন সিইও-র আরও বক্তব্য, গোটা বিষয়টি তাঁদের সংস্থার শেয়ারহোল্ডারদের পক্ষেও গুরুত্বপূর্ণ। ওই আন্তর্জাতিক আর্থিক সংস্থাগুলি দেখতে চায় ভারতে বিনিয়োগের পক্ষে ইতিবাচক পরিবেশ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cairn Energy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE