Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪

শেয়ার কেনার খোলা প্রস্তাবে নেই কেন্দ্র

চূড়ান্ত আর্থিক সংকটে জেরবার আইডিবিআই ব্যাঙ্ককে হাতে নিয়ে এলআইসি পা রাখতে চলেছে ব্যাঙ্কিং ক্ষেত্রে।

আইডিবিআই ব্যাঙ্কের শেয়ার কেনায় অংশ নেবে না কেন্দ্র।

আইডিবিআই ব্যাঙ্কের শেয়ার কেনায় অংশ নেবে না কেন্দ্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৮ ০২:১৮
Share: Save:

আইডিবিআই ব্যাঙ্কের ৫১% অংশীদারি হাতে নিতে ইতিমধ্যেই খোলা বাজার থেকে তাদের ২৬% শেয়ার কেনার প্রস্তাব দিয়েছে জীবন বিমা নিগম (এলআইসি)। ব্যাঙ্কটির শেয়ার বিক্রির এই সুযোগ মিলবে আগামী ১৪ তারিখ পর্যন্ত। তবে আইডিবিআই ব্যাঙ্কের দাবি, কেন্দ্র তাতে অংশ নেবে না বলে চিঠি পাঠিয়ে নিশ্চিত করেছে।

উল্লেখ্য, চূড়ান্ত আর্থিক সংকটে জেরবার আইডিবিআই ব্যাঙ্ককে হাতে নিয়ে এলআইসি পা রাখতে চলেছে ব্যাঙ্কিং ক্ষেত্রে। বিরোধীদের প্রশ্ন, বিমার সুবিধা পেতে যে এলআইসি-তে টাকা রাখেন আমজনতা, তাকে দিয়েই লোকসানে ডোবা ব্যাঙ্কটির শেয়ার কেনানোর সিদ্ধান্ত নেওয়া হল কেন? অনেকের আবার দাবি, ২১টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে ইতিমধ্যেই ৪২,০০০ কোটি ঢেলেছে জীবন বিমা নিগম। যা বাজারে ব্যাঙ্কগুলির মোট শেয়ার মূল্যের ৮%। এ বার আইডিবিআই কেনার ফলে আরও সমস্যায় পড়তে পারে তারা। ঝুঁকি তৈরি হবে সাধারণ মানুষের তহবিল নিয়েও।

অধিগ্রহণের অঙ্গ হিসেবেই খোলা বাজার থেকে ব্যাঙ্কটির শেয়ার কেনার এই উদ্যোগ এলআইসির। দর দিয়েছে শেয়ারে ৬১.৭৩ টাকা। সব মিলিয়ে প্রায় ১২,৬০২ কোটি মেটাবে নিগম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE