• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভারতের বাজারে তাদের সব থেকে কম দামের ফোন নিয়ে আসছে রেডমি, প্রকাশ আগামীকাল

RedMi Go
নতুন চমক নিয়ে ভারতের বাজারে রেডমি। ছবি: টুইটার

Advertisement

ভারতে আসছে শাওমির প্রথম অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন রেডমি গো। ১ জিবি বা তার কম র‍্যাম-এর স্মার্টফোনের জন্য নতুন এই অপারেটিং সিস্টেম নিয়ে এসেছিল অ্যান্ড্রয়েড। রেডমি গো ফোনে চলবে অ্যান্ড্রয়েড ওরিও ৮.১ অপারেটিং সিস্টেম (গো এডিশন)। ইতিমধ্যেই ফিলিপিন্সে এই বাজেট ফোন লঞ্চ করেছে চিনের কোম্পানিটি। ১৯ মার্চ ভারতে লঞ্চ হবে রেডমি গো।

নয়াদিল্লিতে আনুষ্ঠানিক ভাবে সংস্থার প্রথম অ্যান্ড্রয়েড গো স্মার্টফোনটি ভারতে আনবে শাওমি। ইতিমধ্যেই টুইটারে রেডমি গো স্মার্টফোন নিয়ে ভারতের রেডমির অফিশিয়াল অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট করা গয়েছে। রেডমি গো ফোনে চলবে অ্যানড্রয়েড ওরিও (গো এডিশন) অপারেটিং সিস্টেম। এই ফোনে থাকবে একটি ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে। রেডমি গো ফোনে আছে স্ন্যাপড্রাগন ৪২৫ প্রসেসর, ১ জিবি র‍্যাম। আপাতত ৮ জিবি ও ১৬ জিবি, এই দুটি স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে রেডমি গো। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

ছবি তোলার জন্য রেডমি গো তে থাকছে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। থাকছে এলইডি ফ্ল্যাশ এবং এইচডিআর মোড। সামনের ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। ফোনের ব্যাটারি ৩০০০ এমএএইচ-এর।

আরও পড়ুন: ৭০০ কোটি উদ্ধারে ঝাঁপাচ্ছে বিএসএনএল

লঞ্চের পরে এটাই ভারতে শাওমির সব থেকে সস্তা ফোন হতে চলেছে। মনে করা হচ্ছে ভারতে ৪,০০০ টাকার আশেপাশে লঞ্চ হবে এই স্মার্টফোনটি। ২০টি ভারতীয় ভাষায় ব্যবহার করা যাবে এই ফোন। হিন্দি ভাষায় গুগল অ্যানালিটিক্সের সুবিধাও পাওয়া যাবে এতে।

আরও পড়ুন: পোয়াবারো ইকুইটি ফান্ডে লগ্নিকারীদের

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন