• সুনন্দ ঘোষ
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিষেধ মেনেই উড়বে বিমান

flight
ছবি: সংগৃহীত।

লকডাউন উঠলে ঘরোয়া রুটে বিমান চালু হবে ঠিকই। তবে উড়ানের সংখ্যা কমবে। মঙ্গলবার বিমান মন্ত্রকের উচ্চ পর্যায়ের বৈঠকের পরে ঠিক হয়েছে, লকডাউন উঠলেও প্রধান শহরের মধ্যে হাতে গোনা উড়ান চলবে। বিমানবন্দরে ও বিমানে যাত্রীদের মধ্যে বজায় রাখতে হবে দূরত্ব। মন্ত্রক সূত্রের খবর, বিমানে পাশাপাশি দু’জনের বসাতেও থাকবে নিষেধাজ্ঞা। 

মন্ত্রক কর্তাদের একাংশের আশা, ১৪ এপ্রিলের পরে কিছু শহর থেকে লকডাউন তোলা হতে পারে। তখন সেই শহরের বিমানবন্দর খুলবে। তবে বুধবার বিমানমন্ত্রী হরদীপ সিংহ পুরী জানান, করোনার প্রকোপ কমা নিয়ে নিঃসন্দেহ হলেই চালু হবে পরিষেবা। 

বেসরকারি বিমান সংস্থাগুলি অবশ্য ১৫ এপ্রিল থেকে বিমানে চড়ার টিকিট বেচতে শুরু করেছে। তবে সূত্রের দাবি, সাড়া খুব কম। এক সংস্থার কর্তা জানান, যে দুই শহরের মধ্যে দিনে ২০টি উড়ান যাতায়াত করত, লকডাউনের অব্যবহিত পরে কমে হতে পারে ৪-৫টি। যাতে চেক ইন কাউন্টার, বোর্ডিং গেটের লাইনে নিরাপদ দূরত্ব বজায় থাকে। বিমান মন্ত্রকের একটি সূত্র জানাচ্ছে, ১৫ এপ্রিল থেকে উড়ান চালুর জন্য সংস্থা ও কিছু বিমানবন্দরকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। বলা হয়েছে, পুরোটাই নির্ভর করবে ১৪ এপ্রিল রাত পর্যন্ত থাকা লকডাউন শিথিলের উপরে। তবে আন্তর্জাতিক উড়ান চালুর পরিকল্পনা এখনই নেই। 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন