Advertisement
২৬ এপ্রিল ২০২৪
dvc

DVC: নজর গৃহস্থের ঘরে, বার্তা ডিভিসি-র

এ দিন মার্চেন্ট চেম্বারের সভায় এবং তার পরে ডিভিসি কর্তা জানান, ভবিষ্যতে গৃহস্থ গ্রাহককে পরিষেবা দেওয়ার পরিকল্পনা।

 দামোদর ভ্যালি কর্পোরেশন। ফাইল চিত্র।

দামোদর ভ্যালি কর্পোরেশন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ০৭:৪৭
Share: Save:

শিল্পের পরে এ বার গৃহস্থ গ্রাহককে বিদ্যুৎ জোগাতে আগ্রহী দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি)। বৃহস্পতিবার সংস্থার চেয়ারম্যান রাম নরেশ সিংহের বার্তা, সংশোধিত বিদ্যুৎ বিল পাশ হলেই লাইসেন্সপ্রাপ্ত এলাকা, দামোদর উপত্যকার বাইরেও পরিষেবা ছড়াতে তৈরি হবেন তাঁরা।

এ দিন মার্চেন্ট চেম্বারের সভায় এবং তার পরে ডিভিসি কর্তা জানান, ভবিষ্যতে গৃহস্থ গ্রাহককে পরিষেবা দেওয়ার পরিকল্পনা। তাই ৪৪০ ভোল্ট কিংবা ২৩০ ভোল্টের বণ্টন পরিকাঠামো তৈরি করতে হবে। উপদেষ্টা নিয়োগের প্রক্রিয়া চলছে। ইতিমধ্যেই ঝাড়খণ্ডের গিরিডি থেকে বাড়ি বাড়ি বিদ্যুৎ দেওয়ার প্রস্তাব এসেছে। সংস্থার আশা, এই পরিষেবা শুরু করতে বছর দুয়েক লাগবে।

কেন্দ্রীয় বিদ্যুৎমন্ত্রী আর কে সিংহ সম্প্রতি ডিভিসি-কে নির্দিষ্ট এলাকার গণ্ডি ছেড়ে জাতীয় স্তরের বিদ্যুৎ উৎপাদন এবং বণ্টন সংস্থা হয়ে ওঠার বার্তা দেন। ডিভিসি কর্তার ইঙ্গিত, নতুন বিদ্যুৎ বিল পাশ হলেই তাঁরা সেই কাজে নামবেন। কারণ তাতে যে কোনও সংস্থাকে দেশের যে কোনও জায়গায় বিদ্যুৎ বণ্টনের সুযোগ দেওয়া হয়েছে। তিনি বিলের পক্ষে সওয়াল করে জানান, তাঁরা ব্যবসা সম্প্রসারণে আগ্রহী। এতে সুস্থ প্রতিযোগিতা বাড়লে গ্রাহকের সুবিধা হবে।

এ দিকে, তিলাইয়া, পাঞ্চেৎ, মাইথন এবং কোনার বাঁধে ভাসমান সৌর বিদ্যুৎ প্রকল্প হাতে নিচ্ছে ডিভিসি। চেয়ারম্যান জানান, ২০২৪-২৫ সালের মধ্যে তা চালুর আশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dvc electricity bill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE