Advertisement
০৬ মে ২০২৪
Diesel Price

Diesel: ১০০-র পথে কি এ বার ডিজেলও

বুধবার পুরনো রেকর্ড ভেঙে কলকাতায় পেট্রলের দর সর্বকালীন উচ্চতায় পৌঁছে যায়। বৃহস্পতিবার লিটার প্রতি তা আরও ৮৩ পয়সা বেড়ে পৌঁছেছে ১১১.৩৫ টাকায়। আর ৮০ পয়সা বেড়ে ডিজ়েল দাঁড়িয়েছে ৯৬.২২ টাকা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ০৪:২৬
Share: Save:

মাত্র ন’দিনের দৌড়ে কলকাতায় রেকর্ড গড়েছে পেট্রল। আর একই সঙ্গে মুম্বইয়ে ডিজেল পার করেছে ১০০ টাকা। এ দফায় মেট্রো শহরগুলির মধ্যে প্রথম। ফলে আশঙ্কা বাড়ছে, তেলের দামের এই গতি অব্যাহত থাকলে খুব তাড়াতাড়ি কলকাতাতেও কি ডিজ়েল সেঞ্চুরি পার করবে!

দীপাবলির সময়ে পেট্রল ও ডিজ়েলের উৎপাদন শুল্ক ছাঁটাইয়ের পরে দেশে টানা ১৩৭ দিন পণ্য দু’টির দাম অপরিবর্তিত ছিল। বিরোধীরা এর পিছনে ভোটের অঙ্ক দেখলেও তা মানতে চায়নি মোদী সরকার। যদিও পাঁচ রাজ্যের ভোট মিটতেই যথারীতি তেল ছুটতে শুরু করে। বুধবার পুরনো রেকর্ড ভেঙে কলকাতায় পেট্রলের দর সর্বকালীন উচ্চতায় পৌঁছে যায়। আজ, বৃহস্পতিবার লিটার প্রতি তা আরও ৮৩ পয়সা বেড়ে পৌঁছেছে ১১১.৩৫ টাকায়। আর ৮০ পয়সা বেড়ে ডিজ়েল দাঁড়িয়েছে ৯৬.২২ টাকা। এ দিন তেল ও গ্যাসের দাম কমানোর দাবিতে শহরে মিছিল করে তৃণমূল। আক্রমণ শানাচ্ছে বাকি বিরোধীরাও।

এ দিকে, বুধবার দিল্লি, মুম্বই ও চেন্নাইয়ে পেট্রলের দাম দাঁড়িয়েছে যথাক্রমে ১০১.০১, ১১৫.৮৮ এবং ১০৬.৬৯ টাকা। সংবাদমাধ্যমের খবর, রাজস্থানের গঙ্গানগর ও মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে প্রতি লিটার পেট্রল কিনতে হয়েছে যথাক্রমে ১১৭.৮৩ এবং ১১৭.৫০ টাকায়। মূলত গণ-পরিবহণে ব্যবহৃত ডিজ়েলের দামের ছেঁকাও কম নয়। এ দিন মুম্বইয়ে সেটি বিক্রি হয়েছে ১০০.১০ টাকায়। মেট্রো শহরগুলির মধ্যে এর পরেই রয়েছে চেন্নাই (৯৬.৭৬ টাকা) ও কলকাতা। গঙ্গানগরে ১০০.৬১ টাকা এবং হায়দরাবাদ ও ঔরঙ্গাবাদে ১০১.৭১ টাকায় বিকিয়েছে এক লিটার ডিজ়েল। নাসিক ও কোলাপুরে দাম ছিল প্রায় ৯৯ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diesel Price Fuel Price Hike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE