গাড়ি প্রস্তুতকারী সংস্থা ডুকাটি ভারতের বাজারে নিয়ে এল নতুন প্রজন্মের ডিয়াভেল ১২৬০ এবং ডিয়াভেল ১২৬০ এস। ডিয়াভেল সিরিজের বাইকগুলি লঞ্চের পর থেকেই বিপুল জনপ্রিয়তা লাভ করে। বাইকটির নতুন মডেলগুলি যে তার আকর্ষণকে আরও কয়েকগুণ বাড়িয়ে দেবে তা বলাই বাহুল্য। বাইকটি তার ডিজাইনের জন্য ২০১৯ সালে রেড ডট অ্যাওয়ার্ডে ‘বেস্ট অফ দা বেস্ট’ পুরস্কার লাভ করেছে। 

ডুকাটি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর সার্জি ক্যানোভাসের দাবি, “বাইকটি লঞ্চ হওয়ার সঙ্গে সঙ্গেই এর জনপ্রিয়তা আকাশ ছোঁয়। অল্পবয়সিদের মধ্যে নিজের লুক এবং শক্তিশালী ইঞ্জিনের জন্য এক বিশেষ জায়গা দখল করে এই সুপারবাইকগুলি। বাইকারদের পছন্দের কথা মাথায় রেখেই এগুলি বানানো হয়েছে। এর নতুন ভারসানগুলি আরও উন্নত।আমি নিশ্চিত, জনপ্রিয়তার বিচারে আগের বাইকগুলিকেও পিছনে ফেলে দেবে এগুলি।’’

নতুন ডুকাটি ডিয়াভেল ১২৬০-এ থাকছে আরও উন্নতমানের ডিভিটি ১২৬২ ইঞ্জিন। ১৫৭ বিএইচপি এবং ৯২৫০ আরপিএম সম্বনিত এই ইঞ্জিন সর্বাধিক ৭৫০০ আরপিএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। বাইকগুলিতে থাকছে দিনের বেলার জন্য উপযুক্ত এলইডি, এলইডি ইনডিকেটর, ওহলিন্স সাস্পেশন এবং এম৫০ মনোবলিক ব্রেক।

ট্যুরিং মোড, আরবান রাইডিং মোড এবং স্পোর্টস তিন ধরনের রাইডিং মোডে মিলবে এটি। এছাড়া বাইকগুলিতে থাকছে ট্রাকশন কন্ট্রোল, সেলফ কন্ট্রোলিং ইনডিকেটর এবং উইলি কন্ট্রোল সিস্টেম। ডিয়াভেল ১২৬০ বাইকটি মিলবে ১৭.৭ লক্ষ এবং ডিয়াভেল ১২৬০ এস মিলবে ১৯.২৫ লক্ষ টাকায়। 

আরও পড়ুন:  বুক করার কত দিন পর বাইক হাতে পাবেন? জানাতে অনলাইন ডেলিভারি এস্টিমেটর আনল এই সংস্থা

আরও পড়ুন: অবস্থা না-ফিরলে ১০ লক্ষ ছাঁটাই! ভয় যন্ত্রাংশ শিল্পের