Advertisement
০২ মে ২০২৪
Crude Oil Price

তেলের দাম নিয়ে জল্পনায় নারাজ পুরী

এ বার ইজ়রায়েল ও হামাস জঙ্গি গোষ্ঠীর সংঘর্ষে পশ্চিম এশিয়ায় অস্থিরতার জেরে অশোধিত তেলের জোগান নিয়ে সংশয় তৈরি হয়েছে।

An image of Crude Oil

—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ০৬:০৩
Share: Save:

দীর্ঘদিন পরে সম্প্রতি মোদী সরকার রান্নার গ্যাসের দাম কিছুটা কমানোর পরে তেলেরও দাম কমবে কি না তা নিয়ে দেশ জুড়ে চর্চা শুরু হয়েছিল। বিশেষত আগামী কয়েক মাসে যখন পরপর বিধানসভা-লোকসভা ভোট। কিন্তু তার মধ্যেই এ বার ইজ়রায়েল ও হামাস জঙ্গি গোষ্ঠীর সংঘর্ষে পশ্চিম এশিয়ায় অস্থিরতার জেরে অশোধিত তেলের জোগান নিয়ে সংশয় তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে দেশে তেলের দাম কমা বা জোগানে সংশয়, কোনও কিছু নিয়ে এখনই জল্পনায় যেতে রাজি নন তেলমন্ত্রী হরদীপ সিংহ পুরী। শুক্রবার এক অনুষ্ঠানের ফাঁকে তাঁর দাবি, এই দাম কোনও একটি বিষয়ের উপরে নির্ভর করে না। তবে দেশে এখনও পর্যন্ত তেলের জোগানে সমস্যা হয়নি দাবি করে তাঁর আশা, আগামী দিনেও তা সামলে নিতে পারবে ভারত।

গত বছরের মে মাসের পর থেকে দেশে স্থির পেট্রল-ডিজ়েলের দাম। যা মানুষের খরচ বাড়িয়েছে। ইন্ধন জুগিয়েছে মূল্যবৃদ্ধিতেও। উৎসবের মরসুমে দাম কমবে কি না, সতার উত্তরে পুরীর দাবি, দু’বছরে বিশ্বে জ্বালানির দাম যখন বেড়েছিল, তখন ভারত তা কমিয়েছে ৫%।

যদিও আমজনতা বারবার প্রশ্ন তুলেছে, যখন বিশ্বে তা সস্তা হয়, ভারতে কেন তা হয় না? মোদী সরকার তার সদুত্তর দেয়নি কখনও। এ দিনও মন্ত্রীর দাবি, কোনও একটি বিষয়ের উপরে নির্ভর করে না তেলের দাম এবং এ সব নিয়ে তিনি কোনও জল্পনায় রাজি নন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE