Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Nirmala Sitaraman

শিল্পমহলকে ফের আশ্বাস অর্থমন্ত্রীর

বৈঠকে ছোট-মাঝারি সংস্থাগুলির দুর্দশার কথা তুলে ধরে ফিকি। আর্জি জানায় অত্যাবশ্যক ও প্রয়োজনীয় নয় এমন পণ্য সরবরাহ ঘিরে ধন্দ কাটানোরও।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২১ ০৬:০৬
Share: Save:

দিনে প্রায় তিন লক্ষ সংক্রমণ নিয়ে করোনার দ্বিতীয় ঢেউয়ে জেরবার ভারত। এই অবস্থায় ফের দেশ জোড়া লকডাউনের আশঙ্কায় কাঁপতে থাকা শিল্পমহলকে আবারও আশ্বস্ত করার চেষ্টা করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। মঙ্গলবার কলকাতায় এসে আশ্বাসের কথা শুনিয়েছিলেন তিনি। বুধবার একই সুরে নির্মলা বলেন, শিল্পকে সব ভাবে সাহায্য করবে সরকার। তবে একই সঙ্গে করোনার গতিপ্রকৃতি বুঝতে আগামী কয়েক দিন অবস্থা দেখে নেওয়ার পরামর্শ দিয়েছেন মন্ত্রী। শিল্পমহলের ধৈর্য, অধ্যাবসায় এবং সহনশীলতার প্রশংসাও শোনা গিয়েছে তাঁর মুখে।

এ দিন সিআইআই, ফিকির মতো বণিকসভার ভার্চুয়াল আলোচনায় নির্মলা বলেন, শিল্পের দাবি মেনে ১ মে থেকে ১৮ বছরের বেশি সমস্ত দেশবাসীই প্রতিষেধক পাবেন। জোর দেওয়া হচ্ছে রোগ পরীক্ষা, চিহ্নিতকরণ ও চিকিৎসায়। ফলে আগামী ক’দিন পরিস্থিতি নজরে রাখুক শিল্প। তার পরেই যেন চলতি ত্রৈমাসিক (এপ্রিল-জুন) নিয়ে সিদ্ধান্ত নেয় তারা।

বৈঠকে ছোট-মাঝারি সংস্থাগুলির দুর্দশার কথা তুলে ধরে ফিকি। আর্জি জানায় অত্যাবশ্যক ও প্রয়োজনীয় নয় এমন পণ্য সরবরাহ ঘিরে ধন্দ কাটানোরও। হোটেল, রেস্তরাঁ, বিমান, পর্যটনের মতো শিল্প যে ধুঁকছে, তা মেনেই মন্ত্রী বলেন, সরকার বিশেষ ঋণ প্রকল্প এনেছে। দেওয়া হয়েছে অন্যান্য সুবিধা। আশা, এ দফাতেও তা ভাল ফল দেবে। সেই সঙ্গে গত ত্রৈমাসিকে অর্থনীতি ছন্দে ফেরার ধারা বজায় রাখার কথাও বলেন তিনি। শিল্পকে আশ্বাস দেন চিকিৎসার প্রয়োজন মিটলে বাণিজ্যিক কাজের জন্য অক্সিজেনের জোগান চালুরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nirmala Sitaraman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE