Advertisement
০৫ অক্টোবর ২০২২
PAN card

বাধ্যতামূলক প্যান আপডেট

চলতি অর্থবর্ষেই এলআইসির আইপিও আনতে চলেছে কেন্দ্র। তবে সে জন্য ২৮ ফেব্রুয়ারির মধ্যে বাধ্যতামূলক ভাবে প্যান আপডেট করতে হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২২ ০৫:৫৫
Share: Save:

জীবন বিমা নিগমের (এলআইসি) প্রথম শেয়ারের (আইপিও) একটি অংশ বরাদ্দ থাকবে পলিসিহোল্ডারদের জন্য। আইপিও-র দামে কিছু ছাড় পাবেন তাঁরা। তবে সেই যোগ্যতা অর্জনের জন্য ২৮ ফেব্রুয়ারির মধ্যে বাধ্যতামূলক ভাবে প্যান আপডেট করতে হবে তাঁদের। গত রবিবার বাজার নিয়ন্ত্রক সেবির কাছে জমা দেওয়া খসড়া রেড হেরিং প্রসপেক্টাসে এমনই জানানো হয়েছে।

চলতি অর্থবর্ষেই এলআইসির আইপিও আনতে চলেছে কেন্দ্র। খসড়া প্রসপেক্টাস অনুযায়ী, বাজারে ছাড়া ইসুর মধ্যে ১০% পর্যন্ত বরাদ্দ থাকবে পলিসিহোল্ডারদের জন্য। বলা হয়েছে, অফার চালু হওয়ার আগে পর্যন্ত ভারতে বসবাসকারী যে সমস্ত মানুষের একটি বা একাধিক পলিসি থাকবে, তাঁরাই ওই বরাদ্দ থেকে সুবিধা নেওয়ার জন্য আবেদন জানাতে পারবেন। তবে ২৮ ফেব্রুয়ারির মধ্যে প্যান আপডেট করাতে হবে তাঁদের। সরাসরি কিংবা এজেন্টের সাহায্য নিয়ে এলআইসির ওয়েবসাইটে তা করা যাবে। না হলে সেই সুবিধা পাওয়ার যোগ্য বলে বিবেচিত হবেন না সংশ্লিষ্ট পলিসিহোল্ডার।

অন্য দিকে, প্রসপেক্টাসে আরও বলা হয়েছে, আইডিবিআই ব্যাঙ্কে নতুন করে পুঁজি ঢালতে হলে এলআইসির আর্থিক স্বাস্থ্যের উপরে তার বিরূপ প্রভাব পড়তে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.